ইসলামিক ডেস্ক: পবিত্র মাহে রমজান-এর আজ চতুর্থ দিন এবং প্রথম জুমা। মহান আল্লাহ তায়ালা এই মাসের প্রতিটি দিবস-রজনিতে দান করেছেন অশেষ রহমত। এ মাসে প্রতিটি নেক আমলের সওয়াব আল্লাহ পাক ৭০ গুণ বাড়িয়ে দেন। দোয়া কবুল হওয়ার মাস হলো রমজান মাস।

এগ্রিলাইফ২৪ ডটকম: ইসলামিক ফাউন্ডেশনের নবগঠিত বোর্ড অব গভর্নরসের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে ঢাকার আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

ইসলামিক ডেস্ক: প্রতিবারের ন্যায় এবারো দোরগোড়ায় চলে এসেছে মাহে রমজান। রমজান মহান আল্লাহর রহমতের বারিধারায় সমৃদ্ধ তাঁর নৈকট্য লাভের সুবর্ণ সুযোগসংবলিত একটি মাস। এ মাসের জন্য মুমিন মুসলমনার পথ চেয়ে বসে থাকে। মহিমান্বিত এ মাসের মর্যাদা অপরিসীম। মহান রাব্বুল আলামিন বলেন, ‘সুতরাং তোমাদের মধ্যে যারা এই মাস পাবে তারা যেন এই মাসে রোজা পালন করে।’ (সুরা বাকারা, আয়াত : ১৮৫)।

ইসলামিক ডেস্ক: দরজায় কড়া নাড়ছে পবিত্র মাহে রমজান; মুসলিম উম্মাহ এ মাসের জন্য পথ চেয়ে রয়েছে। তাই রমজান মাসে পরিপূর্ণ সাওয়াব ও ক্ষমা পেতে মুমিন মুসলমানের সেই প্রস্তুতি গ্রহন করতে হবে। আর সেজন্য মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করা শুরু করুন এখন থেকেই।

ইসলামিক ডেস্ক: শবে মেরাজের পর আনছে পবিত্র শবেবরাত। এখল চলছে পবিত্র শাবান মাস; মাহে রমজান আমাদের দূয়ারে সমাগত। কাজেই পবিত্র রমজানের মাহাত্ম্য, গুরুত্ব ও মর্যাদা সম্পর্কে আমাদের ধারনা নিতে হবে। পাশাপাশি সেভাবেই আমল ও প্রস্তুতি নেওয়া প্রত্যেক মুমিন মুসলমানের একান্ত কর্তব্য।

ইসলামিক ডেস্ক: আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) থেকে শাবান মাস গণনা শুরু । সেই হিসেবে ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাত্রিতে পবিত্র শবেবরাত পালিত হবে। রোববার সন্ধ্যায় (বাদ মাগরিব) বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার।