ইসলামিক ডেস্ক: দরজায় কড়া নাড়ছে পবিত্র মাহে রমজান; মুসলিম উম্মাহ এ মাসের জন্য পথ চেয়ে রয়েছে। তাই রমজান মাসে পরিপূর্ণ সাওয়াব ও ক্ষমা পেতে মুমিন মুসলমানের সেই প্রস্তুতি গ্রহন করতে হবে। আর সেজন্য মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করা শুরু করুন এখন থেকেই।

ইসলামিক ডেস্ক: শবে মেরাজের পর আনছে পবিত্র শবেবরাত। এখল চলছে পবিত্র শাবান মাস; মাহে রমজান আমাদের দূয়ারে সমাগত। কাজেই পবিত্র রমজানের মাহাত্ম্য, গুরুত্ব ও মর্যাদা সম্পর্কে আমাদের ধারনা নিতে হবে। পাশাপাশি সেভাবেই আমল ও প্রস্তুতি নেওয়া প্রত্যেক মুমিন মুসলমানের একান্ত কর্তব্য।

ইসলামিক ডেস্ক: আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) থেকে শাবান মাস গণনা শুরু । সেই হিসেবে ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাত্রিতে পবিত্র শবেবরাত পালিত হবে। রোববার সন্ধ্যায় (বাদ মাগরিব) বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার।

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ বুধবার (৭ ফেব্রুয়ারী) বিকেলে ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খানের সাথে তাঁর অফিস কক্ষে সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসেফ ঈসা আল দুহাইলানের দ্বিপাক্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে।

এগ্রিলাইফ২৪ ডটকম: ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বিশ্ব ইজতেমা আয়োজন বাংলাদেশের জন্য অত্যন্ত সম্মানের বিষয়। আল্লাহ পাক বিশ্ব ইজতেমার জন্য বাংলাদেশকে কবুল করেছেন বলেই আমরা এরূপ একটি আয়োজনের সুযোগ পেয়েছি। বিশ্বে অনেক মুসলিম দেশ থাকলেও আল্লাহ পাক এই ইজতেমার জন্য আমাদেরকে কবুল করেছেন। বিশ্ব ইজতেমার কারণে পৃথিবীর নানা প্রান্তের মুসলমান আমাদের দেশে আসছেন এবং আমাদের দেশ সম্পর্কে তারা জানতে পারছেন।

ইসলামিক ডেস্ক: সপ্তাহের ৭টি দিনের মধ্যে শুক্রবার অর্থাৎ জুমার দিন দিবসগুলোর মধ্যে শ্রেষ্ঠ। জুমার দিনে সূরা কাহাফ তেলাওয়াতের অনেক ফজিলত বর্ণিত হয়েছে। সুরা আল কাহাফ পবিত্র কোরআনের ১৮তম সুরা। কাহাফ মানে গুহা। এ সুরার আয়াত সংখ্যা ১১০।