এগ্রিলাইফ২৪ ডটকম:মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের সরকারি-বেসরকারি উদ্যোক্তাদের বিনিয়োগের যথেষ্ট সুযোগ রয়েছে । বর্তমান বাংলাদেশ বৈদেশিক বিনিয়োগের জন্য অত্যন্ত উপযোগী ও সম্ভাবনাময়। বাংলাদেশ সরকারও এ বিষয়ে অত্যন্ত আন্তরিক। দেশি ও বিদেশী বেসরকারি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য একশোর অধিক অর্থনৈতিক অঞ্চল করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের প্রাণিসম্পদ খাতে সরকার বিদেশী বিনিয়োগকারীদের স্বাগত জানাবে।

এগ্রিলাইফ২৪ ডটকম:জাপানের কৃষিযন্ত্র নির্মাতা প্রতিষ্ঠান ইয়ানমার বাংলাদেশে ধান কাটার যন্ত্র বা কম্বাইন হারভেস্টার তৈরির কারখানা স্থাপনের আগ্রহ জানিয়েছে। দেশের এসিআই মটর্সের সাথে যৌথ উদ্যোগে এ কারখানা স্থাপন করবে ইয়ানমার।

বিজনেস প্রতিবেদক: আগামী ২৬-২৮ মে ২০২২ তারিখে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে (ICCB) কুড়িল-বসুন্ধরায় "FCM ১০ম এগ্রোটেক বাংলাদেশ ২০২২" অনুষ্ঠিত হতে যাচ্ছে। পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়া ও LIMRA-এর যৌথ আয়োজনে বাংলাদেশের সর্ববৃহৎ এ প্রযুক্তি প্রদর্শনীতে প্রদর্শিত হবে দেশী ও বিদেশী প্রায় শতাধিক প্রতিষ্ঠানের আধুনিক প্রযুক্তি পণ্য।

এগ্রিলাইফ২৪ ডটকম:বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক মানুষকে স্বাবলম্বী করতে চান বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

ইমরুল কায়েস মির্জা কিরণ:মাত্র ৮২ ফুট দৈর্ঘ্যের একটি সেতু। গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলার যথাক্রমে নাকাই ইউনিয়ন ও পবনাপুর ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত নলেয়া খালের উপর নির্মিত এ সেতু বদলে দিয়েছে দুই পাড়ের হাজারো মানুষের জীবনচিত্র।

বিশেষ প্রতিবেদক:আমাদের দেশের বর্তমান সময়ে জলবায়ুগত পরিবর্তনের কারণে নিত্যনতুন রোগ আবির্ভূত হচ্ছে। এসব রোগের কারণে পোল্ট্রি ও ডেইরীর নানা রোগের মোকাবেলা করতে প্রয়োজন কঠোর বায়ো-সিকিউরিটি ব্যবস্থাপনা। এর মধ্যে অন্যতম হচ্ছে সঠিক ও কার্যকর ভ্যাকসিন প্রদান। সামনে কোরবানীর মৌসুম ; দেশব‍্যাপী গরুতে লাম্পি স্কিন রোগের প্রাদুর্ভাবের কারনে খামারীরা  আতঙ্কগ্রস্থ। এ মৌসুমে লাম্পি স্কিন ডিজিজ দেশের গবাদিপ্রানি তথা গরু ও মহিষের ফার্মে দেখা দেওয়ার পূর্বেই এ রোগ প্রতিরোধে কার্যকর ভ্যাকসিন প্রদানের কথা বলছেন ডেইরী কনসালট্যান্টরা। এ লক্ষে ডেয়রি খামারীদের নিকট ব্যাপক জনপ্রিয় বিশ্বখ্যাত Intervet/MSD Animal Health-এর Lumpyvax vaccine ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন ডেইরী বিশেষজ্ঞরা।