নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে জলবাযু পরিবর্তনের ঝুঁকি এড়াতে কৃষক এবং মৎস্যজীবিদের জন্য করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর খামারবাড়ির কৃষি তথ্য সার্ভিসের সম্মেলন কক্ষে বেসরকারি সংস্থা আভাস, উইনরক ইন্টারন্যাশনাল এবং অগ্রযাত্রা প্রকল্পের যৌথ উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থ্ানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক (উপ-সচিব) গৌতম বাড়ৈ। সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. শওকত ওসমান।

-ডিএক্সওমার্কের স্মার্টফোন ক্যাটাগরির র‌্যাঙ্কিংয়ে ১ নম্বরে রয়েছে ফাইন্ড এক্স৭ আল্ট্রা ক্যামেরা
-ঘরের ভেতরে বা বাইরের পরিবেশে দেয় অনন্য ফটো কোয়ালিটি, বেস্ট-ইন-ক্লাস বোকেহ ও যে কোনো অ্যান্ড্রয়েড স্মার্টফোনের তুলনায় সেরা ভিডিও ধারণের অভিজ্ঞতা

প্রযুক্তি ডেস্ক: স্মার্টফোনের ক্যামেরা র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান অর্জন করেছে আলটিমেট ক্যামেরা ফোন হিসেবে পরিচিত অপো ফাইন্ড এক্স৭ আল্ট্রা। এর স্বীকৃতি হিসেবে ফোনটিকে ‘গোল্ড ক্যামেরা অ্যাওয়ার্ড’ প্রদান করেছে ফ্রান্সের প্যারিসভিত্তিক কমার্শিয়াল ওয়েবসাইট ডিএক্সওমার্ক।

এগ্রিলাইফ২৪ ডটকম:স্বাধীনতার স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে কেন্দ্রীয় ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদের উদ্যোগে ১৭ মার্চ বিকাল চারটায় ডিকেআইবি সভাকক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এগ্রিলাইফ২৪ ডটকম: বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে রবিবার (১৭ মার্চ ২০২৪) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি)। দিবসটি উপলক্ষে সকালে গাজীপুরে ইনস্টিটিউটের সদর দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

এগ্রিলাইফ২৪ ডটকম:আগের বছরের চেয়ে ২০২৩ সালে শীর্ষস্থানীয় বৈশ্বিক প্যাকেজিং অ্যাপ্লিকেশন ও লেবেলের জন্য প্রিন্টিং কালি ও কোটিং প্রস্তুতকারী কোম্পানি সিগওয়ার্ক স্কোপ ১ এবং ২ গ্রিনহাউস গ্যাস নির্গমন নয় শতাংশ হ্রাস করেছে।

এগ্রিলাইফ২৪ ডটকম: আবুধাবিতে অনুষ্ঠিত ২৪-২৫ ফেব্রুয়ারি ২০২৪ এ বিশ্ব বাণিজ্য সংস্থা (WTO) এবং আন্তর্জাতিক ট্রেড সেন্টার (ITC) কর্তৃক অনুষ্ঠিত উদ্ভাবন উৎসব সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ১৩ তম বিশ্ব বাণিজ্য সংস্থার ((WTO) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে বাংলাদেশের পক্ষে কৃষিতে AI প্রযুক্তি উদ্ভাবন ডা.চাষি উপস্থাপন ও প্রতিনিধিত্ব করেন মদিনা আলী।