The global ingredient manufacturer adds antimicrobial technology company to its portfolio of products and solutions
Agribusiness desk:Kemin Industries, a global ingredient manufacturer that strives to sustainably transform the quality of life every day for 80 percent of the world with its products and services, today announced it has acquired Norman, Oklahoma-based Bio-Cide International, Inc. (Bio-Cide), a leading multi-specialty source of chlorine dioxide-based antimicrobial technology.

রাজধানী প্রতিনিধি: বাংলাদেশর মৎস্য ও প্রানি সম্পদ সেক্টরের শীর্ষস্থানীয় পুষ্টিবিদ এস.এম. ইকরামুল হক জিএম (নিউট্রিশন, কিউসি ও ফিডমিল অপারেশন) হিসেবে প্রভিটা গ্রুপে পদোন্নতি পেলেন। সদ্য পদোন্নতি পাওয়া এস.এম. ইকরামুল হক প্রভিটা গ্রুপের ব্যবস্থাপনা কতৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামী দিনে আরো গতিশীলতার সাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। পদোন্নতি প্রাপ্তিতে তিনি মহান রাব্বুল আলামিন আল্লাহ্'র দরবারে শুকরিয়া আদায় করেন এবং সেই সাথে প্রভিটা গ্রুপের চেয়ারম্যান এবং এমডি ও সিইও ম্যাডামের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

রাজধানী প্রতিনিধি: পোল্ট্রি ও ফিস ফিড সেক্টরের স্বনামধন্য প্রতিষ্ঠান প্রভিটা গ্রুপে জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) হিসেবে পদোন্নতি পেলেন মোঃ ফজলুর রহমান মজুমদার। এর পূর্বে তিনি কোম্পানীর ডিজিএম হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পোল্ট্রি শিল্প তথা ফিড ও চিকস্ শিল্পে মোঃ ফজলুর রহমান মজুমদার খামারী ও ডিলারদের একজন অতি পরিচিত ও জনপ্রিয় মুখ। দীর্ঘ দিনের কঠোর পরিশ্রম, নিরলস প্রচেষ্টা, সততা আর নিষ্ঠার দ্বারা এ সেক্টরে তিনি নিজের একটি অবস্থান সৃষ্টি করেছেন।

রাজধানী প্রতিনিধি: পোল্ট্রি ও ফিস ফিড সেক্টরের স্বনামধন্য প্রতিষ্ঠান প্রভিটা গ্রুপে জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) হিসেবে পদোন্নতি পেলেন কৃষিবিদ মোশাররফ হোসেন। এর পূর্বে তিনি প্রভিটা গ্রুপে ডিজিএম (সেলস ও মার্কেটিং) হিসাবে কর্মরত ছিলেন। দেশের এ সেক্টরে তার রয়েছে দীর্ঘদিনের অভিজ্ঞতা। তিনি পোল্ট্রি-ফিস শিল্প তথা ফিড ও চিকস্ শিল্পে  প্রান্তিক খামারী ও ডিলারদের নিকট অত্যন্ত জনপ্রিয় ও অতি পরিচিতমুখ। দীর্ঘ দিনের কঠোর পরিশ্রম, নিরলস প্রচেষ্টা, সততা আর নিষ্ঠার মাধ্যমে আজকে এ অবস্থানে এসেছেন।

এগ্রিলাইফ২৪ ডটকম:আমচাষি ও উদ্যোক্তারদেরকে মাত্র ৪% সুদে বিশেষ ঋণ ও আম বাগান স্থাপনের জন্য বিনামূল্যে উন্নতজাতের চারা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি। তিনি বলেন, সরকার আমের উৎপাদন বাড়াতে নিরলস কাজ করছে। আমাদের বিজ্ঞানীরা অনেকগুলো উন্নতজাতের আম ও উৎপাদন প্রযুক্তি উদ্ভাবন করেছে। ফলে আমের বাণিজ্যিক উৎপাদন দ্রুত বৃদ্ধি পেয়েছে। এখন সরকার আমের রপ্তানি বৃদ্ধির পরিকল্পনা গ্রহণ করেছে। এ লক্ষ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জসহ আম উৎপাদন এলাকায় ৪টি ভ্যাপার হিট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের পরিকল্পনা রয়েছে। এতে আমের সংরক্ষণকাল বৃদ্ধি পাবে, রপ্তানি সহজতর হবে এবং প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

এগ্রিলাইফ২৪ ডটকম:করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে চালু হওয়া ন্যায্যমূল্যে মৎস্য ও প্রাণিজ পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম অব্যাহত রয়েছে। গত ০৫ এপ্রিল থেকে শুরু হওয়া এ কার্যক্রমের মাধ্যমে গত এক মাসে ২০৪ কোটি ৪৩ লক্ষ ৯০ হাজার টাকার মাছ, মাংস, দুধ, ডিম ও অন্যান্য দুগ্ধজাত পণ্য বিক্রয় হয়েছে।