এগ্রিলাইফ২৪ ডটকম:ময়মনসিংহের শম্ভুগঞ্জের একুয়াকালচার সেক্টরে অতি পরিচিত প্রিয় মুখ মোসলেম উদ্দিন আর (নেই ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার ( ৩০ জুলাই) সকাল সাড়ে ছয়টায় পাকস্থলীর ক্যান্সার এ আক্রান্ত হয়ে শম্ভুগঞ্জের নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন কন্যা, অসংখ্য মৎস্য খামারী, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। তার বয়স হয়েছিল প্রায় ৬২ বছর।

ডেস্ক রিপোর্ট:ঢাকা উত্তর সিটি কর্পোরেশন- ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম এর পক্ষ থেকে মানবিক সহায়তা হিসেবে কর্মহীন পরিবহণ শ্রমিকের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ২৯শে জুলাই, (বৃহস্পতিবার) দুপুরে মহাখালী বাস টার্মিনালে ১ হাজার ৫ শত কর্মহীন পরিবহন শ্রমিকের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

Aquatic food producers, traders, and consumers join government representatives to voice game-changing solutions for a food systems transformation toward healthy, sustainable diets for all.

এগ্রিলাইফ২৪ ডটকম:সমৃদ্ধ জাতি গড়তে হলে যেমন দক্ষ মানুষ প্রয়োজন ঠিক তেমনি স্বাস্থ্যবান, কর্মঠ এবং চৌকস মানুষ গঠনে প্রয়োজন সঠিক পরিমান আমিষ গ্রহন। আমিষের চাহিদা পূরণ করতে দেশের সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান কাজ করছে নিরলসভাবে। তারই ধারাবাহিকতায় দেশে আমিষের চাহিদা পূরণে জনপ্রিয়তা পেয়েছে  ফার্মে উৎপাদিত নিরাপদ মুরগী।অষ্ট্রেলিয়া কিংবা আমেরিকার একজন মানুষ যেখানে বছরে ৯০ কেজির উপরে মাংস খায় সেখানে বাংলাদেশের মানুষ খায় গড়ে ৭ কেজি। পুষ্টি বিশেষজ্ঞগণ বলেন, দেশি এবং ফার্মের মুরগীর পুষ্টি উপাদানে গুনগত কোনো পার্থক্য নেই। গরু এবং খাসির মাংসের দাম বেশি হওয়ায় আমিষের চাহিদা পূরণ করতে পুষ্টি বিশেষজ্ঞগণ ডিম এবং ফার্মের মুরগীকে খেতে উৎসাহিত করছেন।

Commitment to promoting increased fruit and vegetable consumption key to Bayer’s vision of ‘Health for All, Hunger for None’ / Portfolio innovations and Field-to-Fork Horticulture strategy put digital transformation and innovation at the core of Bayer’s fruit and vegetable offerings / Bayer is now a participating member of the Sustainability Initiative for Fruits and Vegetables (SIFAV)

কে এস রহমান শফি, টাঙ্গাইল: রোপা আমন ২০২১-২২ মৌসুমে বন্যার সম্ভাব্য ক্ষয়ক্ষতি পুষিযে নিতে আগাম প্রস্তুতি হিসেবে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আমন ধানের নাবী জাতের বীজ বিনামূল্যে বিতরণী অনুষ্ঠান আজ সোমবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, টাঙ্গাইল সদর অনুষ্ঠানের আয়োজন করে।