নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে পুষ্টিখাতে অর্থায়ন শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর হোটেল গ্রান্ডপার্কের হলরুমে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) উদ্যোগে এই সংলাপের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মো. নাসিরুজ্জামান।

Agribusiness desk: Dr. Eckel Animal Nutrition is adding to its management board. Dr Viktor Eckel has joined founder Dr Antje Eckel on the management board as Managing Director with main responsibility for products and innovation. This strategic decision marks a significant step towards the next generation in the company’s history.

প্রযুক্তি ডেস্ক: দেশের শীর্ষস্থানীয় উদ্ভাবনী ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ও হুয়াওয়ের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তিটির লক্ষ্য হলো কৌশলগত পারস্পারিক সহযোগিতা ও নেটওয়ার্ক অবকাঠামো আধুনিকায়নের মাধ্যমে নেটওয়ার্কের মান বৃদ্ধি করা।

প্রযুক্তি ডেস্ক: সম্প্রতি নোট ৪০ প্রো স্মার্টফোন বাজারে এনে সাড়া ফেলেছে তরুণদের প্রিয় প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ফোনটিতে যুক্ত করা হয়েছে বেশ কিছু উদ্ভাবনী প্রযুক্তি। এই ফিচারগুলোই বাজেটের মধ্যে সেরা স্মার্টফোন বেছে নিতে তরুণদের আকৃষ্ট করছে।

প্রযুক্তি ডেস্ক: পরিবেশে টেকসই উন্নয়নে বিশেষ অবদানের জন্য আবারও ইকোভাডিস সিলভার মেডেল রেটিং পেয়েছে প্রিন্টিং কালি ও কোটিং প্রস্তুতকারী কোম্পানি সিগওয়ার্ক ড্রাকফারবেন এজি অ্যান্ড কোং কেজিএএ। এর আগে ২০২২ সালেও এই মেডেল অর্জন করে জার্মান এই কোম্পানিটি।

রাজধানী প্রতিনিধি: ফিডের মান অক্ষুন্ন রেখে নিরাপদ ফিড উৎপাদনে বাংলাদেশের উদ্যোক্তারা এখন দিন দিন বেশি আগ্রহী হয়ে উঠছেন। কারণ দেশের সচেতন ভোক্তারা এখন নিরাপদ দুধ, ডিম, মাছ-মাংস গ্রহণে অনেক সচেতন হয়েছেন। এসব বিষয় মাথায় রেখে ফিড এডিটিভস্স আমদানিকারকরা এখন নিরাপদ ফিড উৎপাদনের জন্য নিরাপদ ফিড এডিটিভস্ আমদানি করে দেশের ফিড শিল্পকে সমৃদ্ধ করে চলেছেন।

প্রযুক্তি ডেস্ক: গত বছর বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো ল্যাপটপ নিয়ে এসেছে ট্রেন্ডি প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ইনবুক ওয়াইটু প্লাস নামের ল্যাপটপটি দিচ্ছে চমৎকার ডিজাইন, শক্তিশালী পারফরম্যান্স এবং সাশ্রয়ী দামের প্রতিশ্রুতি। অল্প সময়ের মধ্যেই প্রযুক্তিপ্রেমী শিক্ষার্থী ও এক্সিকিউটিভদের নজর কাড়তে সক্ষম হয়েছে এই ল্যাপটপ।