বিশ্ব ইজতেমা ১৩ জানুয়ারি শুরু

ইসলামিক ডেস্ক:রোনাভাইরাসের প্রকোপের কারণে দুই বছর ধরে স্থগিত থাকা বিশ্ব ইজতেমা আবারও শুরু হচ্ছে আগামী ১৩ জানুয়ারি। স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে দুই ভাগে বিশ্ব ইজতেমা ঢাকার পার্শ্ববর্তী তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত হবে। সংক্ষিপ্ত আকারে। তিন দিন করে এ ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি। প্রথম পর্বে সমবেত হবেন মাওলানা জোবায়ের পক্ষের লোকজন এবং দ্বিতীয় পর্বে মাওলানা ওয়াসেক পক্ষের লোকজন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ ও আইন শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২০ থেকে ২২ জানুয়ারি দ্বিতীয় ধাপে এ বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।এই পর্বে মাওলানা জোবায়ের পক্ষের লোকজন ইজতেমায় অংশ নেবেন।

সভায় উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, যুব ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, কেবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ সংশ্লিষ্ট মন্ত্রালয়ের সচিবরা।