কৃষি প্রকৌশলীদের সুযোগ বৃদ্ধিতে ভোট চান মিছবাহুজ্জামান চন্দন ও ওয়াহিদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক:কৃষি প্রকৌশলীদের সুযোগ সুবিধা বৃদ্ধি ও গৌরব ফেরাতে ভোট চান ইঞ্জিনিয়ার মো. মিছবাহুজ্জামান চন্দন ও ইঞ্জিনিয়ার মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম। ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশন, বাংলাদেশ (আইইবি) এর মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের মনোনীত ‘সবুর-মঞ্জু’প্যানেলে কৃষিকৌশল বিভাগে চেয়্যারমান পদে মিছবাহুজ্জামান চন্দন ও সম্পাদক পদে মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম কৃষিকৌশল বিভাগ ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচনে লড়ছেন। আগামী ৯ ফেব্রুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়াও ভাইস চেয়্যারমান পদে এ প্যানেল থেকে লড়ছেন ইঞ্জিনিয়ার মোহাম্মদ মিজানুর রহমান।

জানা গেছে, বর্তমানে ইঞ্জিনিয়ার মো. মিছবাহুজ্জামান চন্দন কৃষিকৌশল বিভাগের সেক্রেটারি এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম বিএডিসির নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে ইঞ্জিনিয়ার মো. মিছবাহুজ্জামান চন্দন এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ ওয়াহিদুল ইসলাম বলেন, 'কৃষি প্রকৌশলীদের স্বার্থে আমাদের অনেক কিছু করার সুযোগ আছে। দীর্ঘদিন যাবৎ কৃষি প্রকৌশলীরা বিভিন্নভাবে বঞ্চিত, চাকরিক্ষেত্র থেকে সকল ক্ষেত্রে সুযোগ বৃদ্ধিতে আমরা ভূমিকা রাখতে চাই। আমরা নির্বাচিত হলে কৃষি প্রকৌশলীদের স্বার্থ সংশ্লিষ্ট কাজগুলো করার চেষ্টা করবো। বিশেষ করে ডিএই, বিএডিসি, বিএমডিএ, আরইবিতে কৃষি প্রকৌশল পদের নিয়োগ জটিলতা দূরীকরণ, বিসিএসে কৃষি ক্যাডার পদ সৃষ্টি করবো।

তারা বলেন, কৃষি প্রকৌশলীদের কর্মদক্ষতা বৃদ্ধিতে আইইবি'র উদ্যোগে ব্যাপকভাবে ট্রেনিং, সেমিনার, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপের ব্যবস্থা গ্রহণ করবো। বিভিন্ন সংস্থা (বিএডিসি, ব্রি, বারি, বিএমডিএ, পল্লী বিদ্যুৎ প্রভৃতি)  সম্মানিত প্রকৌশলীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন করবো। কৃষি প্রকৌশল সংস্থাগুলোর সামাজিক মর্যাদা বৃদ্ধিকল্পে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবো। কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল অনুষদের সম্মানিত শিক্ষকদের সাথে একাডেমিক সমন্বয় সাধন করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ছাত্র অবস্থায় মাঠ পর্যায়ে বাস্তবিক ডেভেলপমেন্ট কাজের সুযোগ সৃষ্টি করে ট্যুাুর, পরিদর্শনের ব্যবস্থা করবো। এছাড়াও আমরা কৃষিক্ষেত্রে কৃষি প্রকৌশলীদের হারানো গৌরব ফেরাতে আপ্রাণ চেষ্টা করবো।'

তারা আরো বলেন, 'আমরা বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রকৌশলীদের সংগঠনের সবুর-মঞ্জু প্যানেল থেকে নির্বাচন করছি। তাই কেউ যেন দ্বিধান্তিত না হয় সে ব্যাপারে সবাইকে সতর্ক থেকে ভোট প্রদান ও সমর্থন প্রত্যাশা করছি।'

উল্লেখ্য, নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী  প্রকৌশলীদের প্যানেল থেকে নির্বাহী কমিটিতে চেয়্যারমান পদে লড়বেন প্রকৌশলী মো. আব্দুস সবুর ও সেক্রেটারি হিসাবে লড়বেন প্রকৌশলী এস এম মঞ্জুরুল হক মঞ্জু। ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে সবুর-মঞ্জু প্যানেল নির্বাচন ঘিরে ইতিমধ্যে একটি ইশতেহারও (ভিশন) চুড়ান্ত করেছেন।