‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’

সিকৃবি প্রতিনিধি:মেধা ও মননের বিকাশে লাইব্রেরির ভূমিকা অপরিসীম। বর্তমান তরুন সমাজকে আলোকিত করতে হলে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। আজ রবিবার ৫ ফেব্রুয়ারি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় গ্রন্থাগার দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

“স্মার্ট গ্রন্থাগার স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা ১১টায় এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে শুরু হয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের  ছাত্র-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে গ্রন্থাগারিক সুবীর কুমার পালের সঞ্চালনায় দিবসের প্রতিপাদ্য নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো: এমদাদুল হক, সভাপতি আশিকুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো: মনিরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো: মোস্তফা সামছুজ্জামান, ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান, রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি ও কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো: শাহ্ আলমগীর। এ সময় বক্তারা পাঠ্যবই পড়ার পাশাপাশি ই-লার্নিং এর উপর গুরুত্বারুপ করেন। তারা বলেন ‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’।