বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াডের বিজয়ী শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের টিম "সুপারবাগস"

আবদুর রহমান (রাফি): জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (FAO) এর সহায়তায় প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ ভেটেরিনারি অলিম্পিয়াডের বিজয়ী দল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের টিম "সুপারবাগস"। কক্সবাজারের হোটেল রয়েল টিউলিপে আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ১৬ ও ১৭ নভেম্বর। এতে ফাইনাল রাউন্ডে ১২ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থান অর্জন করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

প্রাথমিক পর্যায়ে ১৬৬ টি টিম অংশগ্রহণ করে। তারমধ্যে প্রতি বিশ্ববিদ্যালয় থেকে একটি করে ১২ টি টিম ফাইনাল রাউন্ডে প্রতিযোগিতা করার সুযোগ লাভ করে। এর মধ্যে শ্রেষ্ট দলের মর্যাদা লাভ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের "টিম সুপারবাগস"। সুপারবাগস দলের সদস্যরা হলেন লেভেল-৫ থেকে দলনেতা মুহতাদী মোহাম্মদ ওয়ালীউল্লাহ, লেভেল-৪ থেকে মুজাহিদুল ইসলাম তুষার, লেভেল-৩ থেকে ফরহাদ হোসেন সাগর, লেভেল-২ থেকে সোনিয়া হাসনাত জাহান এবং লেভেল-১ থেকে সুশীলা পাল।



বিজয়ী দল টিম সুপারবাগস কে তাৎক্ষণিকভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ড. লাম ইয়া আসাদ শুভেচ্ছা জানান।