অষ্ট্রেলিয়ায় Krishibids in Victoria গেট টুগেদার অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:অষ্ট্রেলিয়া মেলবোর্নে বসবাসরত বাংলাদেশের কৃষিবিদদের সামাজিক সংগঠন Krishibids in Victoria-এর গেট টুগেদার সম্প্রতি Melbourne-এর Kew library এ অনুষ্ঠিত হয়েছে। কৃষিবিদ ভিক্টোরিয়ার সবচয়ে প্রবীণ সদস্য ও কৃষিবিদ ভিক্টোরিয়ার সাবেক সভাপতি আলহাজ্ব ড. মোহাম্মদ সাইদুর রহমান-এর ইন্তেকালে অনুষ্ঠানটিকে সংক্ষিপ্ত ও অনাড়ম্বরভাবে পালন করা হয়। অনুষ্ঠানে অনুষ্ঠানে সদ্য প্রয়াত ড. মোহাম্মদ সাইদুর রহমান-এর বিদেহী আত্মার মাগফেরাৎ কামনা করে দোয়া করা হয়।

Krishibids in Victoria-এর সাধারণ সম্পাদক ড. গোলাম মাহবুব আলম-এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডঃ আখতার হোসেন। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কৃষিবিদ জনাব মোঃ আতিকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ২ জন সহ- সভাপতি যথাক্রমে কৃষিবিদ ড. তাজুল ইসলাম এবং কৃষিবিদ জনাব নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।



গেট টুগেদারে ৯৩ জন কৃষিবিদ তাদের পরিবার সহ ভিক্টোরিয়ার বিভিন্ন জায়গা থেকে এই স্মরণসভা ও দোয়া মাহফিলে যোগ দেন। দোয়ার পরে ডিনারের ব্যবস্থা করা হয় যেখানে সর্বমোট প্রায় ১৩০ জন অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, Krishibids in Victoria হচ্ছে অষ্ট্রেলিয়ার ভিক্টোরিয়াতে বসবাসরত বাংলাদেশের যে কোন কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের একটি সামাজিক সংগঠন। Agriculture, Fisheries, DVM, Animal Husbandry, Agriculture Engineering এবং Agriculture Economics-এর সবাই সংগঠনটির সদস্য। কৃষিবিদ ভিক্টোরিয়া বছরে ২ টা অনুষ্ঠান করে থাকে। নিজেদের মধ্যে বন্ধনকে মজবুত করার জন্য মেলবোর্নে বিভিন্ন সময়ে বিভিন্ন সামাজিক কাজে তারা অবদান রাখছে। বাংলাদেশে বন্যার সময়, বিভিন্ন সময়ে অসুস্থ কৃষিবিদদের চিকিৎসার সাহায্যার্থে, নতুন কৃষিবিদ Melbourne এ আসলে তাদেরকে সহযোগিতা ইত্যাদি কাজে সব সময় অগ্রনী ভূমিকা পালন করে থাকে কৃষিবিদ ভিক্টোরিয়া।