বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ হবার নয়: ইঞ্জি. মিছবাহুজ্জামান

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না, আর বাংলাদেশ না হলে আজ এ উন্নয়নের ধারা অব্যাহত থাকত না। বঙ্গবন্ধুই বাঙালি জাতির আদর্শিক নেতা। আমরা কতটা বেঈমান হলে আমাদের জাতির জনককে মেরে ফেলতে পারি? বঙ্গবন্ধুর রক্তের ঋণ কোনদিন শোধ হবার নয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ঈশা খাঁ হল ছাত্রলীগের আয়োজনে (২৮ আগস্ট ২০২২) রবিবার রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে শোকাবহ একটি আলোচনা সভায় মুখ্য আলোচক হিসাবে বক্তব্য দেওয়ার সময় বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. মিছবাহুজ্জামান চন্দন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তার আদর্শকে হত্যার চেষ্টা করা হয়। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে শেষ করা সম্ভব নয়। বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই স্বত্ত্বা। বাংলাদেশের আরেক নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আবু রেজওয়ান আল-রামীমের সভাপতিত্বে ও সাঈদ হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইন্সটিটিউটের৷ (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড.মো. আব্দুস সালাম।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব মো. মিছবাহুজ্জামান চন্দন। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন অত্র হলের প্রভোস্ট প্রফেসর ড. ফকির আজমল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ডেক্স, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর পরিচালক প্রফেসর ড.মোহাম্মদ মাহফুজুল হক রিপন, ডেপুটি চীফ ইঞ্জিনিয়ার (বিএডিসি), ঈশা খাঁ হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শিবেন্দ্র নারায়ণ গোপ, ঈশা খাঁ হল ছাত্রলীগের সাবেক সভাপতি মসিউর রহমান, ঈশা খাঁ হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাব্বি হাসান অপু।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী ও শোকাবহ আগস্ট" শিরোনামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও কর্ম নিয়ে একটি অসাধারন ডকুমেন্টারি ভিডিও ও আলোকচিত্র প্রদর্শন করা হয়।