বাকৃবিতে রোটার‍্যাক্ট ক্লাবের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ৬ষ্ঠ বারের মতো কৃষি বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাবের আয়োজনে কুইজ প্রতিযোগিতা 'অন্বেষণ ' ২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ আগস্ট) সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির মিনি কনফারেন্স রুমে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, কৃষি বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীদের জন্য 'অন্বেষণ' কুইজ প্রতিযোগিতাটি প্রতিবছর নিয়মিত আয়োজন করে থাকে। এমসিকিউ পদ্ধতিতে বাংলা, ইংরেজি, বাংলাদেশ, আন্তর্জাতিক,বিজ্ঞান, কৃষি, আইকিউ, কম্পিউটার, রোটার ও রোটার‍্যাক্টের উপর মোট ১০০ টি প্রশ্নের এক ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটটের (জিটিআই ) পরিচালক অধ্যাপক ড. এম. নজরুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন কৃষি অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো.নাহিদ সাত্তার এবং জিটিআই এর অধ্যাপক ড. মাছুমা হাবিব।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশন প্রক্রিয়া ১১আগস্ট থেকে শুরু হয়ে ২৪ আগস্ট ২০২২ পর্যন্ত চলে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন সর্বমোট ১১০ জন শিক্ষার্থী। তাদের মধ্যে সর্বোচ্চ নম্বরধারী ১০ জন শিক্ষার্থীকে পুরস্কার বিতরণের জন্য বিজয়ী ঘোষণা করা হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও সার্টিফিকেট এবং অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়।