বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও বাকৃবি অ্যালামনাই এর উদ্যোগে আলোচনাসভা ২২ আগস্ট

কৃষিবিদ আবুল বাশার মিরাজ:জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) অ্যালামনাই এসোসিয়েশনের যৌথ উদ্যোগে দোয়া ও আলোচনাসভার আয়োজন করা হয়েছে। আগামী সোমবার (২২ আগস্ট ২০২২)  বিকাল ৪ টায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে ওই দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আয়োজক সূত্রে জানা গেছে, দোয়া ও আলোচনা সভার সভাপতিত্ব করবেন সভাপতিত্ব করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষিমন্ত্রী এবং বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য কাজী জাফর উল্লাহ এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত কথাশিল্পী ও  বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া,  কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি এবং কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম।

অনুষ্ঠান সম্পর্কে জানতে চাইলে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের নির্বাহী সদস্য কৃষিবিদ ড. মো. আওলাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু কেবল বাংলাদেশের নন, সারা বিশ্বের বঞ্চিত, নিপীড়িত ও মুক্তিকামী মানুষের পক্ষের কণ্ঠস্বর ছিলেন। ১৫ই আগস্ট  জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের ওই দিনে দেশী-বিদেশী ষড়যন্ত্রে ইতিহাসের নিষ্ঠুরতম হত্যাযজ্ঞের শিকার হন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গসহ স্বজনেরা। তার নির্মম নৃশংস বর্বরোচিত ঘটনায় গোটা বিশ্ব স্তম্ভিত হয়ে যায়। বঙ্গবন্ধুর আত্মাহুতির ৪৭তম বার্ষিকী স্মরণে ও তাদের পরিবারের সকলের জন্য দোয়া কামনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দোয়া ও আলোচনা সভায় সকলকে উপস্থিত হওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।