মাদকসেবী কেউ ছাত্রলীগে পদ পাবে না: বাকৃবি ছাত্রলীগ সভাপতি

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:মাদকসেবীদের কাউকে শাখা ছাত্রলীগের কোন পদ দেওয়া হবে না বলে হুশিয়ার করে দিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জিরো টলারেন্স মাদকসেবীদের বিরুদ্ধে, সে বিষয়টি বাকৃবি ক্যাম্পাসেও মানা হবে বলে তিনি স্মরণ করে দেন।

শনিবার (৩০ জুলাই ২০২২ ) শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলয়াতনে নব-গঠিত কমিটির সভাপতি মনোনীত হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব হলের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাকৃবি ছাত্রলীগ সভাপতি রিয়াদ বলেন, আমি কোনদিন ধূমপান ও মাদক নেইনি। আমার সাথের রাজনৈতিক সহযোদ্ধা ও কর্মীরাও এটি নিতে পারবে না।  যদি কেউ নেয় তবে বাকৃবি ছাত্রলীগের বর্ধিত ও হল কমিটিতে পদ দেওয়া হবে না। মাদকসেবী কোন শিক্ষার্থী কোন দিন ছাত্রলীগের শৃঙ্খল রাজনীতি করতে পারে না, কারণ মাদক নেওয়ার কারণে তারা মানসিকভাবে ঠিক থাকে না। এজন্য তিনি এখন থেকেই পদ প্রত্যাশীদের সোচ্চার থাকার আহবান জানান।

রিয়াদ আরো বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর নেতা। আমি সেই প্রথম বর্ষ থেকে রাজনীতি করে আসছি। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী জন্য কাজ করতে চাই। তিন মাস হলো আমাদের নব গঠিত কমিটির। এই ক্যাম্পাসে আমি গেস্টরুম কালচার বন্ধ করেছি। এখন এই বিশ্ববিদ্যালয়ের কোনো গেস্টরুম হয় না। আমি নিজ দায়িত্বে হলগুলোতে প্রতিদিন খোঁজ নিয়ে আসি। এই বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের আবাসন সংকট রয়েছে। আমি উপাচার্যের কাছে অনুরোধ করবো অবিলম্বে দুইটি ছাত্রী হলের কাজ শুরু করা হোক।

সংবর্ধনা অনুষ্ঠানে আহনাফ আনজুম দারার সভাপতিত্বে ও আব্দুল্লাহ আল নোমান নাঈমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য দেন ময়মনসিংহ সিটি কর্পোরেশণের মেয়র জনাব মো. ইকরামুল হক টিটু। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মো. ছাইফুল ইসলাম, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. ছাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মহির উদ্দীন, বঙ্গবন্ধু শেখ মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ.কে. শাকুর আহম্মদ, বাকৃবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি জনাব মো. সরোয়ার মুর্শেদ জাস্টিস, সাধারণ সম্পাদক জনাব মো. মিছবাহুজ্জামান চন্দন, বাকসুর সাবেক সাধারণ সম্পাদক জনাব মো. আরিফ জাহাঙ্গীর।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বাকৃবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কৃষিবিদ এম আনোয়ারুল হক, সহ-সভাপতি লিমন খানসহ বিভিন্ন হল পর্যায়ের নেতৃবৃন্দ।