সিলেটে বন্যার্তদের সাহায্যের দাবিতে বাকৃবিতে মানববন্ধন

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সিলেট বিভাগের বন্যা কবলিত এলাকার মানুষদেরকে ত্রাণ দিয়ে সাহায্য এবং সিলেট ও সুনামগঞ্জ জেলাকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা করার দাবিতে মানববন্ধন করেছে জালালাবাদ ছাত্র কল্যাণ সমিতি। শনিবার (১৮ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে ওই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে সংগঠনটির অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বন্যার্তদের সহযোগিতার লক্ষ্যে বেশ কিছু দাবি তোলে সংগঠনটি। দাবিগুলো হলো সিলেট এবং সুনামগঞ্জকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা করা, ত্রাণ বিতরণ কর্মসূচি জোরদার করা, বন্যা কবলিত মানুষের জান মালের নিরাপত্তা প্রদান, বন্যার্তদের উদ্ধারে যথাযথ পদক্ষেপ গ্রহণ, নৌবাহিনী ও কোস্ট গার্ডের তৎপরতা বাড়ানো, স্থানীয় স্কুল-কলেজসমূহকে আশ্রয় উপকেন্দ্র ঘোষণা, বিশুদ্ধ খাবার পানি এবং পর্যাপ্ত খাবার সরবরাহ ও উপযুক্ত চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা।

মানববন্ধনে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ভারতের চেরাপুঞ্জিতে অবিরত বৃষ্টির ফলে নদীর সাথে আসা ঢলে সিলেট বিভাগের ৮০ ভাগ এলাকা বন্যায় প্লাবিত হয়ে গেছে। অধিকাংশ এলাকার পাওয়ার সিস্টেম অচল এবং ফোনের নেটওয়ার্ক ব্যবস্থা এখন পুরোপুরি বিচ্ছিন্ন। এমন বিপদসংকুল অবস্থায় বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য সরকার ও স্থানীয় প্রশাসনের কাছে অনুরোধ করছি।