বিশ্ব পরিবেশ দিবসে অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজিতে বৃক্ষ রোপণ কর্মসূচি ও র‍্যালী অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:ডিপার্টমেন্ট অব এগ্রিবিজনেস,অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি এর আয়োজনে রবিবার (৫ জুন ২০২২)বিশ্ববিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব পরিবেশ দিবসের এবারের প্রতিপাদ্য বিষয়:“একটাই পৃথিবী: প্রকৃতির ঐকতানে টেকসই জীবন”।

কর্মসূচির শুরুতে অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি এর বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য সুলতানা পারভিন,সেলিনা বেগম এবং  মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, বিশ্ববিদ্যালয়ে একটি করে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপণ করেন।পরবর্তীতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীদের নিয়ে বিশ্ব পরিবেশ দিবসের সচেততামূলক একটি র‍্যালী বিশ্ববিদ্যালয় থেকে উত্তরার পাসপোর্ট অফিস সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে ।



অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম বলেন,বৈশ্বিক মহামারি কোভিড-১৯ করোনাভাইরাসের কারণে মানবজাতি ও পরিবেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এগ্রিবিজনেস বিভাগসহ সকল বিভাগের শিক্ষার্থীদের তিনি বাসা বাড়ি ,অফিস প্রাঙ্গণ সবুজায়ন করতে সকলের অবদান রাখতে দৃষ্টি আকর্ষণ করেন। উক্ত কর্মসূচি সফল করতে উপস্থিত সকলকে তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন।



এগ্রিবিজনেস বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় কো-অর্ডিনেটর মোঃ মাসুদুল হাসানের সমন্বয়ে বিভাগের অন্যান্য শিক্ষকদের তত্বাবধানে বৃক্ষরোপন কর্মসুচী ও র‍্যালীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার জনাব মো: আব্দুল কাইউম সরদার, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ কামরান চৌধুরী, বিভিন্ন বিভাগের, চেয়ারম্যান ও কো-অর্ডিনেটরবৃন্দ, শিক্ষকমণ্ডলীসহ সকল বিভাগের ছাত্র ছাত্রী ও কর্মকর্তাবৃন্দ।