বাকৃবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নতুন কমিটি

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (বাসদ মার্কসবাদী) ১৪তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের তানজিলা ইসলাম ঋতুকে সভাপতি এবং রিফা সাজিদাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি করা হয়েছে।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে পৃথ্বী রাজ দাশ,হায়মা হায়দার আশা, গোবিন্দ চন্দ্র দাস, সাংগাঠনিক সম্পাদক হিসেবে সঞ্জয় রায়, সহ-সম্পাদক হিসেবে নিত্যানন্দ দাস, মো.আবদুল্লাহ আল আসিফ, দপ্তর সম্পাদক হিসেবে সাজেদুল ইসলাম শুভ, অর্থ সম্পাদক হিসেবে ফারাহ মাহজাবিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে তন্ময় মোদক, স্কুল বিষয়ক সম্পাদক হিসেবে মাহবুবা নাবিলা,গ্রন্থাগার বিষয়ক সম্পাদক হিসেবে অর্নব, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসেবে অসীম চাকমা, ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে লাবু হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে উত্তম বালার নাম ঘোষণা করা হয়।

এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন সাব্বির আহমেদ, মিঠুন বৈরাগী, আখতারুজ্জামান শেখ অভি, সৌমিত্র তরফদার, অনুপম রায়।

বুধবার (১২জানুয়ারি) বিকাল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘বিজয় ৭১’র পাদদেশে ১৪তম এ সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অজিত দাস।

এরপর ‘বিজয় ৭১’ থেকে একটি র‍্যালি কে.আর. মার্কেট, জব্বারের মোড় ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

মুক্তমঞ্চে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক প্রেমানন্দ দাসের সঞ্চালনায় এবং সভাপতি গৌতম করের সভাপতিত্বে ছাত্র সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ জয়দীপ ভট্টাচার্য। এছাড়াও সন্ধ্যায় চারণ সাংস্কৃতিক কেন্দ্র, বাকৃবি শাখার পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।