মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত ডিজি ও এডিজি-কে অভিনন্দন জানালো শেকৃবি'র ফিশারিজ একোয়াকালচার এন্ড মেরিন সাইন্স অনুষদ

রাজধানী প্রতিনিধি:মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক-এর দায়িত্বভার গ্রহন করায় কৃষিবিদ খ: মাহবুবুল হককে ফুলেল শুভেচ্ছা জানালো শেকৃবি'র ফিশারিজ একোয়াকালচার এন্ড মেরিন সাইন্স অনুষদ। আজ ১২ জানুয়ারি মৎস্য ভবনে অনুষদের ডীন প্রফেসর ড. এ. এম শাহাবুদ্দিন-এর নেতৃত্বে অনুষদের শিক্ষকবৃন্দ মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান।

মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক খ: মাহবুবুল হক তার এবং তার অধিদপ্তরের পক্ষ থেকে মৎস্য সেক্টরের কল্যানে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি মনে করেন মৎস্য অধিদপ্তর ও মৎস্য বিজ্ঞানীরা মিলে মৎস্য সম্পদের সমস্যাগুলি চিহ্নিত করে দ্রুততম সময়ে সমাধান করলে এ সেক্টরের উন্নয়ন দ্রুত হবে।



একই দিনে অতিরিক্ত মহাপরিচালক কৃষিবিদ মোহাঃ আতিয়ার রহমানকেও ফুলেল শুভেচ্ছা জানায় শেকৃবি'র ফিশারিজ একোয়াকালচার এন্ড মেরিন সাইন্স অনুষদ। শিক্ষকবৃন্দ নবনিযুক্ত মহাপরিচালক ও অতিরিক্ত মহাপরিচালক-এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

জাতি গঠন এবং অর্থনৈতিক উন্নয়নে মৎস্য সেক্টরের অবদানকে সকলের মূল্যায়ন করা প্রয়োজন বলে মনে করেন উপস্থিত সকলে। বাংলাদেশে মৎস্য সেক্টরে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। স্বাদু পানির মাছ উৎপাদনে আমরা বিশ্বে ৩য়, ইলিশ উৎপাদনে বিশ্বে ১ম, তেলাপিয়া উৎপাদনে ৪র্থ। এই অবদানের পিছনে রয়েছে ফিশারিজ গ্রাজুয়েটদের বিশাল অবদান। কিন্তু যে সব সেক্টরে মাৎস্য বিজ্ঞানের গ্রাজুয়েটরা চাকরির সুযোগ পাবার কথা সেখানে  মাৎস্য বিজ্ঞানের গ্রাজুয়েটরা আবেদন করতে পারছে না বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করেন সকলে। তারা মনে করেন নবনিযুক্ত মহাপরিচালক-এর বলিষ্ঠ নেতৃত্বে এসকল সমাধান দ্রুতই সম্ভবপর হবে।