শীতার্ত মানুষের মাঝে হাসিমুখের শীতবস্ত্র বিতরণ

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:দেশে চলছে কনকনে শীত। ঠান্ডা বাতাসের দাপটে শীত জেঁকে ধরেছে সবাইকে। শীতের তীব্রতা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে অল্প আয়ের মানুষকে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উষ্ণতার পরশ বুলিয়ে দিতে শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াল ‘হাসিমুখ'। "রুক্ষ শীতের তীব্রতাতে হিমশীতল অনাদরে, মানবতাকে জড়িয়ে দেই উষ্ণতার চাদরে" এই স্লোগান কে সামনে রেখে সংগঠনটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) "হাসিমুখ" চতুর্থবারের মত শীতবস্ত্র বিতরণ কর্মসূচী সম্পাদন করে।শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর সার্বিক সহযোগিতায় ছিলেন ফকিরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বাকৃ্বির শিক্ষক ও শিক্ষার্থীদের  সহযোগিতায় শীতবস্ত্র  সফলভাবে বিতরণ করা হয়।

এ বছর ২০০ জন শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়েছে বাকৃবি হাসিমুখ। এবারে রাণীগঞ্জ, চিলমারী, কুড়িগ্রাম এর অসহায় এবং শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসিমুখের সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান, উপ- দপ্তর সম্পাদক মোঃ মোবারক হোসেন, যোগাযোগ ও সমন্বয়ক সামি-উস-সাদাত সিহাব, সাধারণ সদস্য সৈয়দ মোবারক হোসেন নিলয় ও সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

হাসিমুখের সাধারন সম্পাদক মো রবিউল ইসলাম বলেন, শীতের তীব্রতায় দুস্থ, অসহায় মানুষগুলো তাদের স্বাভাবিক কাজকর্ম করতে ব্যাহত হচ্ছে। এসব অসহায় মানুষের কষ্ট লাঘব করতে আমাদের এই শীতবস্ত্র বিতরণ করা। হাসিমুখের হাত ধরে উষ্ণতার পরশ ছড়িয়ে যাক চারিদিকে। ভবিষ্যৎ এ এই সংগঠনের কার্যক্রম সারা বাংলাদেশের ছড়িয়ে পড়ুক এই আশাবাদ ব্যক্ত করি।