শেকৃবি'র প্রতিষ্ঠাতা ভিসি অধ্যাপক মো. শাদাত উল্লা'র ইন্তেকালে কৃষিবিদ অঙ্গনে শোকের ছায়া

ক্যাম্পাস ডেস্ক:শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চ‍্যান্সেলর (ভিসি) অধ্যাপক মো. শাদাত উল্লা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ মঙ্গলবার (৩ আগষ্ট) রাত ২.৩০ টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক মো. শাদাত উল্লা বাংলাদেশ কৃষি ইনস্টিটিউটের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলে তিনি উপাচার্য হিসেবে নিয়োগ পান। ২০১২ সালের ২৬ জুলাই  থেকে ২০১৬ সালের ২৫ জুলাই পর্যন্ত তিনি দ্বিতীয়বার  ভিসির দায়িত্ব পালন করেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছে শেকৃবি পরিবার, কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, কেআইবি ঢাকা মহানগর, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন ইউএসএ, ইনকসহ বিভিন্ন সংগঠন।

মরহুমের রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ‍্যান্সেলর অধ্যাপক ড: শহীদূর রশীদ ভূঁইয়া, ট্রেজারার ড. নজরুল ইসলাম, কৃষিবিদ ইন্সটিটিউশনের মহাসচিব কৃষিবিদ মো খায়রুল আলম প্রিন্স, কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ লিয়াকত আলী জুয়েল, সাধারণ সম্পাদক কৃষিবিদ ড: মো: তাসদিকুর রহমান সনেটসহ অনেকে।

শোকবার্তায় সকলেই মরহুমের রূহের মাগফেরাৎ কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। মহান রাব্বুল আলামিন তাঁকে বেহেশত নসীব করুন।-আমিন

মরহুমের জানাজার নামাজ সকাল ৯:৩০ টায় শেকৃবি চত্ত্বরে অনুষ্ঠিত হয়। জানাজায় শেকৃবি'র শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীগণ অংশগ্রহন করেন। এরপর মরহুমের লাশ কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায় পারিবারিক গোরস্তানে তাকে সমাহিত করার কথা রয়েছে।