বাকৃবির শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচী

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:আধুনিক নগরজীবনে ক্লান্ত বিধ্বস্ত কবি একদিন ব্যাকুল হয়ে আবেদন জানিয়েছিলেন “দাও ফিরে সে অরণ্য, লও এ নগর।”এ বিশ্বে সৃষ্টির আদি হল উদ্ভিদ। এই ধরীত্রির সৃষ্টিলগ্নে বিশ্বসংসার পরিপূর্ণ ছিল বৃক্ষরাজি দ্বারা গঠিত সুবিশাল অরণ্যে। কালের বিবর্তনে যখন সমগ্র প্রাণীকূল তথা মানুষের উদ্ভব ঘটে, তখন মানুষ নিজের প্রয়োজন হেতু পৃথিবীর বুক চিরে নির্বিচারে অরণ্যচ্ছেদন করে আপন সভ্যতার জয়যাত্রা অব্যাহত রাখে। সময়ের লহমায় পৃথিবী তথা সমগ্র জীবকুলের নিয়ম বদলাতে থাকে, বিশ্বজুড়ে মানবসভ্যতা সর্বশ্রেষ্ঠ মাত্রা পায়। কিন্তু ব্যাপকভাবে বৃক্ষ নিধনের ফলে  হুমকীতে পড়েছে সারাবিশ্ব বিশেষ করে আমাদের বাংলাদেশ ।

আর এ কারণেই সবুজ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ছাত্রলীগ এর পক্ষ থেকে বৃক্ষ বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সোমবার (১৪ জুন ২০২১) ওই হলের সামনে এই কর্মসূচী পালন করা হয়। হলের কর্মকর্তা, কর্মচারী সহ সাধারণ জনগণকে বৃক্ষ রোপণে উব্ধুদ্ধ করতে বেশ কিছু প্রজাতির চারাগাছ বিতরণ করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক শংকর মজুমদার, হল শাখা ছাত্রলীগের সভাপতি তাজরিন আক্তার (কথা), সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা দিশাসহ ওই হলের অনান্য নের্তৃবৃন্দ।