বাকৃবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আনন্দ শোভাযাত্রা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, এবং কেক কাটার মধ্য দিয়ে সোমবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জোহর নামাজ পর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুপুর আড়াইটার দিকে শাখা ছাত্রলীগের কার্যালয় থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা, প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি ও সম্পাদক, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি ও সম্পাদকসহ বিভিন্ন অনুষদের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ওই আনন্দ শোভাযাত্রায় অংশ নেন। আনন্দ শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত¡রে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। বিকাল তিনটার দিকে কেক কাটা হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বাকৃবি শাখা ছাত্রলীগ মঙ্গলবার কোমলমতী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, দুস্থদের মাঝে শীত বস্ত্র ও খাবার বিতরণ ও বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করবে।