BPIA-এর নব-নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর

রাজধানী প্রতিনিধি:বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন-এর নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) রাজধানীর কাওরান বাজারস্থ বি.পি.আই.এ-র কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বি.পি.আই.এ-র প্রশাসক জনাব ওবায়দুল আযম নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি শাহ হাবিবুল হক ও মহাসচিব খন্দকার মুহাম্মদ মহসীন-এর নিকট দ্বায়িত্ব হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন বিপিআইএ-র প্রশাসনিক কর্মকর্তা জনাবা মূর্ছনা আফরোজ।

বিগত ২০২২ সালের মে মাসের ১৮ তারিখ- বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন-এর কার্যক্রম পরিচালনার জন্য সরকার কর্তৃক প্রশাসক মনোনয়ন নিয়োগ প্রদান করা হয় এবং ২০২২ সালের জুন মাসের শুরু থেকে প্রশাসক তার কার্যভার গ্রহণ করেন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে নতুন কমিটির পক্ষ থেকে নবনির্বাচিত কমিটির সভাপতি সহ অন্যান্য সদস্যরা মিলে প্রশাসক জনাব ওবায়দুল আযম ও প্রশাসনিক কর্মকর্তা জনাবা মূর্ছনা আফরোজকে ক্রেস্ট প্রদান করেন।



নবনির্বাচিত কমিটির প্রায় উপস্থিতিতে এক আনন্দঘন পরিবেশে তারা কার্যকর গ্রহণ করেন। এসময় নব নির্বাচিত মহাসচিব খন্দকার মুহাম্মদ মহসীন এগ্রিলাইফকে বলেন, এই সংগঠনটির সাথে তিনি দীর্ঘদিন যুক্ত থাকলেও বর্তমান প্রেক্ষাপটে তারা বিভিন্ন সমস্যা মোকাবেলা করে পোল্ট্রি খামার পরিচালনা করছেন। বিশেষত প্রান্তিক পর্যায়ে পোল্ট্রি খামারিরা এক অবর্ণনীয় কষ্ট ভোগ করে টিকে আছে। অনেকে আবার ব্যবসা গুটিয়ে হতাশায় দিন কাটাচ্ছেন। তাদের এখন একটি লক্ষ্য খামারি যেন ন্যায্য উৎপাদন মূল্য পায় এবং ডিম এবং মুরগির ব্রয়লার মুরগির উৎপাদন মূল্য অনুযায়ী ভোক্তারাও যেন পোল্ট্রি পণ্যের উৎপাদন খরচ জানতে পারেন। এছাড়া বাংলাদেশের পোল্ট্রি শিল্পে কত সংখ্যক পোল্ট্রি খামার রয়েছে, জেলা, বিভাগ, উপজেলা ওয়ারী তার একটি ডাটা প্রস্তুত করার জন্য তারা কাজ শুরু করবেন অচিরেই। একটি উন্নত মানের ওয়েবসাইট চালু করা এবং বাজার মূল্য নিয়ে কার্যকর ভাবে কাজ করার উদ্যোগ নিয়ে তারা তাদের কার্যক্রম শুরু করবেন বলে জানান খন্দকার মহসিন।

অনুষ্ঠানে কার্যনির্বাহী সদস্যদের মধ্যে নবনির্বাচিত কোষাধ্যক্ষ মোঃ মিজানুল ইসলাম খান, যুগ্ম-মহাসচিব এ.কে ফজলুল হক, যুগ্ন-মহাসচিব মোঃ নুরুল মোরশেদ খান, প্রচার সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, সমাজকল্যাণ সম্পাদক মোঃ ইমরান হোসেন, কার্যনির্বাহী সদস্য-ডাঃ মোছাদ্দেক হোসেন, মোঃ আবদুর রহিম গাজী, অঞ্জন মজুমদার, টি আই এস যাহিদুর রহিম জোয়ার্দার, মোঃ ইসরাফিল, মিসেস শাওন, মোঃ আলমগীর হোসেন, ফয়েজ আহমেদ, কাজী আবু সাঈদ উপস্থিত ছিলেন।