AHCAB-এর দুই বছর মেয়াদি নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত

রাজধানী প্রতিনিধি:পোল্ট্রিসহ প্রাণীজ স্বাস্থ্য ও পুষ্টি পণ্য উৎপাদনকারী, আমদানিকারক ও বাজারজাতকারী প্রতিষ্ঠান সমূহের একমাত্র বাণিজ্যিক সংগঠন Animal Health Companies Association of Bangladesh (AHCAB)-এর ১৫ সদস্য বিশিষ্ট দুই বছর (২০২৩-২০২৫) মেয়াদি কার্যনির্বাহী কমিটির পদের নির্বাচন আজ বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারী) আহকাব-এর বোর্ড রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে এনিমেল হেলথ সেক্টরের প্রবীণ ব্যক্তিত্ব নোভিভো এনিমেল হেলথ লিমিটেড-এর চেয়ারম্যান জনাব সায়েম উল হক এবং মহাসচিব পদে পুন:নির্বাচিত হন ইমপেক্স মার্কেটিং লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আফতাব আলম।

আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) বিকেলে রাজধানীর ফার্মগেটস্থ আহকাব কার্যালয়ে ২০২৩-২০২৪ এবং ২০২৪-২৫ (২৪ মাস) মেয়াদের নতুন এ কার্যনির্বাহি কমিটি ঘোষণা করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মো. হামিদুর রহমান বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত ১৫ জন সদস্যের নাম ঘোষণা করেন। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক উপপরিচালক ডা. মো. হাফিজুর রহমান এবং উপপরিচালক (প্রশাসন) ডা. মো. মাহবুবুল আলম ভূঁইয়া ফলাফল ঘোষনার সময় উপস্থিত ছিলেন।

নতুন কমিটিতে সহ সভাপতি হিসেব ডা. এসএমএফবি আবদুস সবুর (এফটিডিসি ট্রেড অ্যান্ড কনসালটেশন), যুগ্ম সচিব হিসেবে ডা. মোহাম্মদ সরোয়ার জাহান (সেইফ বায়ো প্রোডাক্টস লি:), কোষাধ্যক্ষ হিসেবে ডা. জামিল হুসাইন (আদিয়ান এগ্রো লিমিটেড), সাংগঠনিক সম্পাদক হিসেবে এ এম আমিরুল ইসলাম ভূঁইয়া (ইসলাম এন্টারপ্রাইজ) নির্বাচিত হয়েছেন।



এছাড়াও কার্যনির্বাহী কমিটির নির্বাচিত ০৯ জন সদস্য হলেনঃ
জনাব মোঃ সায়েদুল হক খান (খান এগ্রো ফিড প্রডাক্টস), কৃষিবিদ তারেক মাহমুদ খান (বেঙ্গল এগ্রোভেট লি:), ডা. মোহাম্মদ রাশেদুল জাকির (আর আর এগ্রো ট্রেডার্স), ডাঃ খন্দকার মোহাম্মদ মাহমুদ হোসেন (এরিনা এগ্রো), মো: গিয়াস উদ্দিন খান (এইচ এন্ড কে ফিড প্রোডাক্টস্), কৃষিবিদ মো: ফয়েজুর রহমান (এভান্স এশিয়া লি:), ডাঃ মোঃ মোজাম্মেল হক খান (এম এইচ কে এগ্রো), মোহাম্মদ তারেক সরকার (গ্রোটেক এনিম্যাল হেলথ্) এবং ডা. মোহাম্মদ জসিম উদ্দিন ( এগ্রোটেক গ্লোবাল বিডি নিউট্রিশন)।



কার্যনির্বাহি কমিটি ঘোষণার সময়ে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান জানান, নিয়ম মেনে সুষ্ঠু পরিবেশে এ নির্বাচন কার্যক্রমটি পরিচালনা করা হয়েছে। নির্বাচন বোর্ড জানায় মোট বৈধ ৩০ জন প্রার্থীর মধ্যে থেকে সর্বসম্মতিক্রমে এবং আলাপ আলোচনার ভিত্তিতে ১৫ জন প্রার্থিতা প্রত্যাহার করে নিলে বাকি ১৫ জন জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এনিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ-এর কার্যকরী পরিষদের নির্বাচনের ইতিহাসে অত্যন্ত বিরল ঘটনা উল্লেখ করে নির্বাচিত সদস্যরা বলেন, দেশের এনিমেল হেলথ সেক্টরে এ সংগঠনটি আহকাবের সকলের। প্রাণিসম্পদের উন্নয়নে তারা সংশ্লিষ্ট সকলের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবেন।