পোল্ট্রি কনভেনশন ২০২৩-এ এসিআই এনিম্যাল হেলথ্-এর স্টল পরিদর্শন করে মুগ্ধ স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানী প্রতিনিধি:দেশের সকল পর্যায়ের পোল্ট্রি খামারিরা সব সময় ভালো মানের পুষ্টি সামগ্রী, প্রযুক্তি ও সেবা খোঁজ করে থাকেন। এ সেক্টরে যে সমস্ত কোম্পানিগুলো একই ছাদের নিচে সব সেবা দিয়ে থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে এসিআই এনিমেল হেলথ। এসিআই এনিম্যাল হেলথ্ হচ্ছে খামারীদের জন্য একটি কমপ্লিট সলিউশন। দেশের খামারিদের পাশে থেকে প্রযুক্তিগত পণ্য এবং সেবা দিয়ে তারা খামারীদের মাঝে একটি অনন্য জায়গা করে নিয়েছে।

সম্প্রতি রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী অনুষ্ঠিত বাংলাদেশের প্রথম জাতীয় পোল্ট্রি কনভেনশন ২০২৩ এসিআই -এর উদ্বোধন শেষে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসিআই এনিম্যাল হেলথ্-এর স্টল পরিদর্শনকালে স্টলে প্রদর্শিত পণ্য ও প্রযুক্তিগুলি দেখে অত্যন্ত মুগ্ধ হন। তিনি বলেন এখানে আয়োজিত প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থী থেকে শুরু করে পোল্ট্রি সেক্টরের সকল পেশার লোকজন এসব বিষয়গুলি জানতে পারছেন নি:সন্দেহে এটি একটি ভালো উদ্যোগ।

মেলায় স্টলে দায়িত্বপ্রাপ্তরা তাদের পণ্যপ্রযুক্তি ও সেবা সম্পর্কে আগ্রহী দর্শনার্থীদের মাঝে উপস্থাপন করছিলেন। উপস্থিত জেনারেল ম্যানেজার (পোল্ট্রি) ডা. নিজাম উদ্দিন আখন্দ রনি এগ্রিলাইফকে বলেন, কেবল পণ্য বিক্রয় নয় খামারিরা যাতে স্বল্প খরচে তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারে এবং নিরাপদ উপায়ে ডিম ও মুরগি উৎপাদন করতে পারে সেটি তাদের মূল লক্ষ্য।



পোল্ট্রি কনভেনশনে তাদের পণ্য ও প্রযুক্তি গুলি সকল স্টেক হোল্ডারদের মাঝে উপস্থাপিত করতে পেরে তারা আয়োজকদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব মোহাম্মদ শাহীন শাহ। এসময় ডিরেক্টর (মার্কেটিং) আবু সাঈদ মোহাম্মদ শামীম, বিজনেস ম্যানেজার (ভ্যাকসিন) ডা. মোঃ মইনুল ইসলাম, এসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার, মো: ইয়াহিয়া ইকবাল, সিনিয়র প্রডাক্ট এক্সিকিউটিভ মেমোরী জাহান শিমু, প্রোডাক্ট ম্যানেজার অহেদুল ইসলাম প্ছাড়াও হেড অফিসের উর্ধতন কর্মকর্তাগণ ও মাঠ পর্য়ায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

দেশের খামারি থেকে ভোক্তা, প্রাণী চিকিৎসক, প্রাণী পুষ্টিবিদসহ সকলেই নিরাপদ খাদ্য উৎপাদনে জোর দিয়েছেন। সংশ্লিষ্ট সকলের মনে করেন নিরাপদ পণ্য উৎপাদনে পোল্ট্রি ইন্ডাস্ট্রিতে একটি যুগান্তকারী অবদান রাখছে এসিআই এনিম্য হেলথ্। ইনোভেটিভ পোল্ট্রিপণ্য বাজারজাতকরণে এগিয়ে আসায় এসিআই এনিমেল হেলথ এর প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান পোল্ট্রি পেশাজীবিরা।