BPIA-এর দ্বি-বার্ষিক নির্বাচন “খামারী প্যানেল” থেকে লড়ছেন যারা

রাজধানী প্রতিনিধি:আগামীকাল সোমবার (২৩ জানুয়ারি), রাজধানীর কাওরান বাজারের টিসিবি ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হবে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন (BPIA) এর দ্বি-বার্ষিক নির্বাচন। ২০২৩-২৫ (দু বছর) মেয়াদের এ নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি একটি নির্বাচন বোর্ড এ নির্বাচন পরিচালনা করবেন ।

সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২২৪ জন সদস্য ভোট প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে। গঠন করা হয়েছে নির্বাচন বোর্ড যার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এফবিসিসিআই-এর পরিচালক জনাব আমজাদ হোসাইন এছাড়া সদস্য হিসেবে রয়েছেন এফবিসিসিআই-এর পরিচালক জনাব আবু নাসের এবং এক্সিকিউটিভ অফিসার জনাবা মূর্ছনা  আফরোজ।

১৯ টি কার্যনির্বাহি সদস্যপদে নির্বাচনের লক্ষে  “খামারী প্যানেল” (ব্যালট নং ০১ থেকে ২০) তাদের প্রার্থি তালিকা প্রকাশ করেছে। খামার ও খামারী না বাঁচলে ট্রেডার সহ পোল্ট্রির ১৭টি উপ খাতের সবাই সংকটাপন্ন হবেন। এসব বিষয় বাস্তবায়নের লক্ষ নিয়ে তারা কাজ করবে বলে নির্বাচনে প্রাথিরা জানিয়েছেন।



বাংলাদেশে দীর্ঘ ৩ দশকে পোল্ট্রি একটি চূড়ান্ত শিল্পে বিকাশ লাভ করেছে। ৩০ বছরের বেশী সময় যাবৎ পোল্ট্রির নানাবিধ সমস্যা এ কাতকে করেছে বিপর্যস্ত । তাই এসব সমাধানে নেতৃত্ব নির্বাচন করতে ভোটারগণ তাদের সুচিন্তিত রায় প্রদান করবেন এমনটাই প্রত্যাশা পোল্ট্রি সুধীজনদের।