এনিমেল হেলথ্ সেক্টরে ২৯ বছরের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে হবে

রাজধানী প্রতিনিধি:এনিমেল হেলথ্ সেক্টরে ২৯ বছরের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। প্রতিষ্ঠানকে ধরে রাখতে এবং কোম্পানির প্রতিষ্ঠাতা প্রয়াত আবুল কালাম আজাদের স্বপ্নগুলো পূরণ করতে কোম্পানির সকলের একযোগে কাজ করতে হবে।

শনিবার (১৪ জানুয়ারী) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটোরিয়ামে Shinil গ্রুপের সেলস কনফারেন্স'২০২২-এর উদ্বোধনী অধিবেশনে আগত সকল পর্যায়ের সেলস কর্মকর্তাদের উদ্দেশ্যে কোম্পানির ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও উর্ধতন নির্বাহীরা এসব বক্তব্য তুলে ধরেন।

কোম্পানির চেয়ারম্যান জনাবা নিহারুন নাহার বিলকিস-এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক জনাব ইমরান হাসান আনছারী, ডিরেক্টর ডা. সুমাইয়া সিফাত আজাদ, চিফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন, জেনারেল ম্যানেজার (সেলস এন্ড মার্কেটিং) ডা. তাপস কুমার ঘোষ, সেলস ম্যানেজার ডা. মাহমুদ নেওয়াজ প্রমুখ।

অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান জনাবা নিহারুন নাহার বিলকিস বিলকিস প্রয়াত এমডি মরহুম আবুল কালাম আজাদকে গভীরভাবে স্মরণ করে অনুষ্ঠানের সূচনা ঘোষনা করেন। সেলস্ বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, কোম্পানি প্রদত্ত টার্গেট পূরণের ক্ষেত্রে সকলকে দায়িত্বশীল হতে হবে।

ব্যবস্থাপনা পরিচালক জনাব ইমরান হাসান আনছারী বলেন, ২০২১ এর তুলনায় ২০২২ সামান্য প্রবৃদ্ধি হলেও লক্ষ্যমাত্রা অনুযায়ী কোম্পানির কাঙ্ক্ষিত সেলস অর্জিত হয় নাই। সে লক্ষে ২০২৩ সালে  সকলকে সততা ও নিষ্ঠার সাথে শতভাগ এচিভমেন্ট করার তাগিদ দেন।

পণ্যের মান উল্লেখ করে ইমরান হাসান বলেন, কোয়ালিটির ব্যাপারে তাদের কোম্পানি পূর্বে কোনরকম আপোষ করে নাই এবং আগামীতেও করবে না। এই মেসেজটি মাঠ পর্যায়ে খামারিদের নিকট পৌঁছাতে সেলস্ টিমকে অনুরোধ জানান। নতুন নতুন প্রোডাক্ট নিয়ে সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে কোম্পানীর দেয়া টার্গেট পূরণে সেলস্ টিম সচেষ্ট হবেন এমনটাই আশা করেন ব্যবস্থাপনা পরিচালক।



পরিচালক ডা. সুমাইয়া তার বক্তব্যে প্রয়াত কোম্পানির প্রতিষ্ঠাতা এবং সাবেক ব্যবস্থাপনা পরিচালকের স্বপ্ন গুলো তুলে ধরে বলেন, তাঁর রেখে যাওয়া স্বপ্নগুলো পূরণের দায়িত্ব আমাদের সকলের। এজন্য তিনি সকল বিভাগের কর্মীদের সাথে সমন্বয় করে কোম্পানিকে এগিয়ে নেওয়ার কথা বলেন।

ডা. সুমাইয়া  আরো বলেন, "Sign of Trust" হচ্ছে আমাদের শ্লোগান  "Quality, Trust, and Social Responsibility" নিয়ে্ই  তাদের কোম্পানির কার্যক্রম পরিচালনা করতে হবে । সততা ও নিষ্ঠার সাথে কাজ করে নিজেদের পাশাপাশি কোম্পানি এবং দেশ ও জাতিকে ভালো কিছু উপহার দিতে চায় সিনিল গ্রুপ। সেলস্ টিম হল কোম্পানির ভিত্তি কাজেই তারা পরিশ্রম ও মেধাকে কাজে লাগিয়ে মরহুম আবুল কালাম আজাদের রেখে যাওয়া স্বপ্নকে পূরণ করবেন এমনটাই আশা করেন পরিচালক ডা.সুমাইয়া।

সেলস টিমের দক্ষতা ও কার্যক্ষমতা বৃদ্ধির কথা উল্লেখ করে কোম্পানির চিফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন বলেন, মানুষের জীবনে স্বপ্ন থাকে; স্বপ্ন দেখতে হয়; ভালো স্বপ্ন দেখা এবং সেটি পূরণের মাধ্যমে এগিয়ে যাওয়াই হবে সেলস্ টিমের প্রধান দায়িত্ব।



জেনারেল ম্যানেজার (সেলস এন্ড মার্কেটিং) ডা. তাপস কুমার ঘোষ বলেন, বৈশ্বিক এক কঠিন পরিস্থিতির মাঝেও তাদের কোম্পানি কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বর্তমান সময়ে প্রতিযোগিতামূলক বাজারে সেলস টিমকে চোখ কান খোলা রেখে কাজ করতে হবে। কোম্পানির স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা উল্লেখ করে তাপস বলেন বাজার সম্প্রসারণে তারা নানামুখী উদ্যোগ নিয়েছেন।

ডা. তাপস আরো বলেন, সেলস্ টিমের শক্তি-সামর্থ্য, দক্ষতা ও সীমাবদ্ধতাগুলো সব সময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে হেড অফিসে সঠিক সময়ে পৌঁছাতে হবে। বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির ও ইন্টারনেটের যুগ কাজেই তথ্য আদান প্রদান করা অত্যন্ত সহজ ও দ্রুততর। কাজেই সঠিক তথ্য সঠিক সময়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পৌঁছানো সেলস্ টিমের অন্যতম দায়িত্ব।



দিন ব্যাপি আয়োজিত সেলস্ কনফারেন্সে জিএম (একাউন্টস অন্ড ফিনান্স) জনাব শাহিনুর রহমান, জিএম (প্লান্ট) জনাব এস এম শফিকুজ্জামান, ম্যানেজার (ডিস্ট্রিবিউশন এন্ড লজিস্টিকস্) জনাব শফিউজ্জামান লেবু, ম্যানেজার (এইচআর এন্ড এডমিন) জনাব মোহাম্মদ রাজু মিয়া, লিগ্যাল অ্যাডভাইজার অ্যাডভোকেট আবদুর রহিমসহ কোম্পানির সকল বিভাগের রিজিওনাল সেলস্ হেড এবং সেলস্ বিভাগের সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শনিবার সকাল ৯ টা থেকে দিনব্যাপী এ সম্মেলনে সারা দেশ থেকে সেলস্ টিম-এর প্রায় ২২৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।