‘ঢাকা ক্যাটেল এক্সপো-২০২৩'-এ অংশগ্রহন করছে দি একমি লিমিটেড

রাজধানী প্রতিনিধি:বাংলাদেশের প্রাণিসম্পদ উন্নয়ন ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে একমি মান সম্পন্ন ঔষধ উৎপাদন ও আমদানি করে বিপণন করে আসছে। সঠিক পুষ্টি, ব্যবস্থাপনার অভাব এবং রোগ বালাইয়ের কারণে খামারিরা কাঙ্খিত উৎপাদন পাচ্ছেন না। এসব বিষয় বিবেচনা করে দি একমি ল্যাবরেটরিজ- এর ভেটেরিনারি ডিভিশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হওয়া ‘ঢাকা ক্যাটেল এক্সপো-২০২৩'-এ অংশগ্রহন করছে দি একমি লিমিটেড। শুক্রবার (৬ জানুয়ারী) রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলা প্রাঙ্গণে আয়োজিত দুই দিন ব্যাপী (৬-৭ জানুয়ারী) এ মেলার প্রথম দিনে দেশের ক্যাটল খামারীদের পদচারনায় বেশ মুখর ছিল দি একমি ল্যাবরেটরিজ- এর স্টল।

মেলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা তাদের প্রত্যেকটি পণ্যের পরিচিতি উপস্থাপন করছেন। তাদের স্টলে উপস্থিত ভেটেরিনারী বিভাগের ন্যাশনাল সেলস ম্যানেজার (সেলস অপারেশন) কৃষিবিদ মোঃ আফতাব আলী এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন খামারীদের মাঝে তাদের মানসম্পন্ন পুষ্টি সামগ্রী ও অ্যানিমেলের পণ্য সমূহ আরো ব্যাপকভাবে তুলে ধরতে তারা এখানে অংশগ্রহণ করছেন। তাদের পণ্য ক্যাটেল খামারীরা বেশ আগ্রহ সহকারে দেখছেন। মেলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা তাদের প্রত্যেকটি পণ্যের পরিচিতি উপস্থাপন করছেন।

মোঃ আফতাব আলী আরো বলেন, ক্যাটল খামরীদের প্রশিক্ষণ, পণ্য সেবা  প্রান্তিক পর্যায়ে তারা নিশ্টিত করছেন। তাদের প্রশিক্ষিত কারিগরি টিম নিয়মিত ভাবে এসব কার্যক্রম পরিচালনা করে আসছে। তিনি আশা করেন নিরাপদ মাংস উৎপাদন করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে উদ্যোক্তারা দেশের আপামর ভোক্তাদের প্রাণিজ প্রোটিনের ঘাটতি মেটাতে শামিল হবেন।