"ISTA"-বাংলাদেশের বীজ শিল্পে বীজের কোয়ালিটি ও টেস্টিং এ আন্তর্জাতিক মান রক্ষার্থে সহায়তা করতে চায়

রাজধানী প্রতিনিধি:International Seed Testing Association (ISTA) বাংলাদেশের বীজ শিল্পে বীজের  কোয়ালিটি ও টেস্টিং এ আন্তর্জাতিক মান রক্ষার্থে সহায়তা করতে চায়। এতে একদিকে যেমন অসাধু ব্যবসায়ীরা নিম্নমানের বীজ বাজারজাত করতে পারবে না তেমনি আন্তর্জাতিক বীজ ব্যবসাতে বাংলাদেশ যুক্ত হতে পারবে।

এ লক্ষে "ভাল বীজে ভাল ফসল উৎপাদনে বীজই আসল" এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সীড এসোসিয়েশন ও সীড সার্টিফিকেশন এজেন্সির যৌথ উদ্যোগে রাজধানীতে এক কারিগরী সেমিনারের আয়োজন করা হয়। সোমবার (২৮ নভেম্বর)রাজধানী ঢাকার ফার্মগেটস্থ বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর অডিটোরিয়ামে অডিটোরিয়ামে সকালে অনুষ্ঠিত এ সেমিনারের শিরোনাম ছিল " Seed Testing and Quality Assurance: Role of ISTA.

দিনব্যাপি আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সচিব জনাব মোঃ সায়েদুল ইসলাম।  উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ-এর ম্যানেজিং ডিরেক্টর কে এস এম মোস্তাফিজুর রহমান ও টেকনিক্যাল সেশনের সভাপতিত্ব করেন শেকৃবি-এর উপাচার্য প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূইয়া।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএআরসি'র নির্বাহী চেয়ারম্যান ডঃ শেখ মোঃ বখতিয়ার, Dr. Keshavulu Kunusoth, President of ISTA এবং Dr. Andreas Wais, Secretary General of ISTA;

এছাড়াও সাবেক কৃষি সচিব জনাব আনোয়ার ফারুক, কৃষিবিদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ড. আলী আফজালসহ বাংলাদেশের বীজ শিল্পের সাথে জড়িত নেতৃবৃন্দগন কর্মশালায় যোগদান করেন।