ড. আলী আফজাল APSA-এর এক্সিকিউটিভ মেম্বার নির্বাচিত

বিশেষ প্রতিবেদক:কৃষিবিদ সীডের চেয়ারম্যান ও কৃষিবিদ গ্রুপের এমডি ড. আলী আফজাল এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন (APSA)-এর এক্সিকিউটিভ মেম্বার নির্বাচিত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১৭ই নভেম্বর) থাইল্যান্ডে Central World কনভেনশন হলে আয়োজিত এশিয়া প্যাসিফিক সীড অ্যাসোসিয়েশন-এর সম্মেলনে APSA-এর এক্সিকিউটিভ বোর্ডের নির্বাচনে তিনি এক্সিকিউটিভ কমিটির মেম্বার হিসেবে নির্বাচিত হন। আগামী তিন বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

নির্বাচনে সারা বিশ্বের APSA-এর ৪০০ জন ভোটার APSA-এর ৭ জন এক্সিকিউটিভ কমিটি মেম্বার নির্বাচিত করতে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ড. আলী আফজাল সকল ভোটারের বিপুল ভোট ও সমর্থনের ভিত্তিতে এক্সিকিউটিভ কমিটির মেম্বার হিসেবে নির্বাচিত হন। APSA সারা বিশ্বের বীজ ব্যবসায়ীদের বিশেষ করে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বীজ ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ বিষয়াদি নিয়ে কাজ করে। ড. আলী আফজাল বাংলাদেশ সীড এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

নির্বাচনে বিজয় লাভ করায় এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় APSA-এর নবনির্বাচিত এক্সিকিউটিভ মেম্বার ড. আফজাল জানান, এটা বাংলাদেশের জন্য অনেক বড় অর্জন। তিনি আরো বলেন APSA কর্তৃক আরোপিত সকল দায়িত্ব সর্বোচ্চ নিষ্ঠার সাথে পালনের চেষ্টা করবেন এবং বিশেষ করে বাংলাদেশের বীজ শিল্পের স্বার্থ সংরক্ষনের সর্বাত্মক চেষ্টা করবেন। নির্বাচনের বিজয়ী হওয়ার জন্য তিনি সকল ভোটারদের বিশেষ করে বাংলাদেশের APSA প্রতিনিধিসহ সকল সদস্য, বিশ্বের সকল বীজ ব্যবসায়ী প্রতিনিধি এবং শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বাংলাদেশের প্রতিনিধি ও তাঁর সহকর্মীরা তার বিজয় হবার ব্যাপারে যে পরিশ্রম করেছে তা সত্যি অতুলনীয় এবংতিনি তাদের সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞ প্রকাশ করেন।



উল্লেখ্য ড. আলী আফজাল বাংলাদেশ কৃষিবিদ গ্রুপের প্রতিষ্ঠাতা যেখানে প্রায় ৩৩টি সহযোগী কোম্পানী রয়েছ। তার নেতৃত্বের গুণের কারণে কৃষিবিদ গ্রুপ  বাংলাদেশের অন্যতম একটি বড় একটি কৃষি সম্পর্কিত কোম্পানিতে পরিণত হয়েছে। খাদ্য নিরাপত্তা ও দারিদ্র দূরীকরণে কৃষিবিদ গ্রুপের ভূমিকা অতুলনীয়।