এগ্রিকালচারাল মেশিনারী ম্যানুফ্যাক্চারার্স এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশের কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিত্বকারী সংগঠন “এগ্রিকালচারাল ম্যানুফ্যাক্চারার্স এসোসিয়েশন-বাংলাদেশ (এএমএমএ-বি) এর দ্বি-বার্ষিক সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আলীমুল এহছান চৌধুরী সভাপতি, প্রকৌশলী সাদিদ জামিল সহ-সভাপতি, মোঃ ওলি উল্লাহ সেক্রেটারি, মোঃ রাফেদ উল ইসলাম কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

শনিবার (৫ নভেম্বর) সংগঠনের ঢাকাস্থ কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বি-বার্ষিক এই সম্মেলনে সরাসরি ১২ জন সদস্য উপস্থিত ছিলেন এবং জুম এ্যাপ-এর মাধ্যমে অন্যান্য সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। সম্মেলনে বিগত বছরের বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা ও অন্যান্য সাংগঠনিক আলোচনার পর পরবর্তী ২ বছরের জন্য নতুন কমিটি গঠন সংক্রান্ত কার্যক্রম শুরু হয়।



নতুন কমিটি গঠনের ক্ষেত্রে সরাসরি এবং জুম এ্যাপ-এর মাধ্যমে অংশগ্রহণকারী সকল সদস্য তাঁদের মতামত উপস্থাপন করেন এবং সর্বসম্মতিক্রমে আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরীকে সভাপতি, দি মেটাল প্রাইভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক  প্রকৌশলী সাদিদ জামিলকে সহ-সভাপতি, জনতা ইঞ্জিনিয়ারিংয়ের স্বত্তাধিকারী মোঃ ওলি উল্লাহকে সেক্রেটারি এবং উত্তরণ ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক  মোঃ রাফেদ উল ইসলামকে কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত করে দুই বছর মেয়াদি নতুন কমিটি গঠিত হয়।

দেশের ও বৈশ্বিক বর্তমান অর্থনৈতিক ও বাণিজ্যিক বিভিন্ন বিষয়, বাংলাদেশ সরকারের কৃষি ক্ষেত্রে বিশেষ করে কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহকে প্রদত্ত সুবিধা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে সন্মেলনে আলোচনা করা হয়। বাংলাদেশের কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠানসমূহ কৃষি যান্ত্রিকীকরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে যাতে আরোও উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে সে বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু পরামর্শমূলক আলোচনা ও সিদ্ধান্ত শেষে মধ্যাহ্নভোজের মাধ্যমে সম্মেলন এর সমাপ্তি হয়।