এনিম্যাল হেলথ্ সেক্টরে যাত্রা শুরু করলো AvanCo Bangladesh Ltd.

রাজধানী প্রতিনিধি:With the Trust & Progress শ্লোগানকে সাথে নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা করা শুরু করলো AvanCo Bangladesh Ltd. ; এ উপলক্ষে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বাদ জুমা কোম্পানিটির অফিসে ঘরোয়াভাবে এক দোয়া খায়েরের আয়োজন করা হয়।

রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে (১৭/১৯) ব্লক-সি (নীচতলা) সুন্দর এক মনোরম পরিবেশে কোম্পানিটি তাদের কার্যক্রম ইতিমধ্যেই শুরু করেছেন বলে জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বিশিষ্ট মৎস্যবিদ কৃষিবিদ মোঃ রাশেদুজ্জামান। তিনি এগ্রিলাইফকে বলেন AvanCo Bangladesh Ltd.-এ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মোঃ শফিকুজ্জামান এবং পরিচালক হিসেবে জনাব শাবান মাহমুদ (শুভ দায়িত্ব) পালন করছেন।

দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পন্ন বিশিষ্ট মৎস্যাবিদ এবং কোম্পানির চেয়ারম্যান কৃষিবিদ রাশেদুজ্জামান বলেন, তাঁর সুদীর্ঘ অভিজ্ঞতার আলোকে খামারীদের চাহিদার উপর ভিত্তি করেই তারা পণ্যসমূহ নির্বাচন করেছেন। শুরুতে একুয়াসেক্টরের জন্য যুগোপযোগী পণ্য মার্কেটিং শুরু করেছেন তারা। পর্যায়ক্রমে পোল্ট্রি, ডেয়রী ও কৃষি সেক্টরের অন্যান্য পণ্যসমূহ বাজারজাত করবেন বলে জানান।



কৃষিবিদ রাশেদুজ্জামান বলেন, Vetas হচ্ছে তুরস্কের বিখ্যাত গ্রুপ DEVA Holding এর অধীনে পরিচালিত একটি ফার্মাসিউটিক্যালস্ কোম্পানী যারা এনিম্যাল হেলথ্ পণ্যও উৎপাদন করে থাকে। Vetas-এর একমাত্র পরিবেশক হিসেবে যৌথভাবে কাজ করবে AvanCo Bangladesh Ltd.

এগ্রিলাইফকে কৃষিবিদ রাশেদুজ্জামান বলেন, মোহাম্মদপুরের বসিলার আরশিনগরে এবং নারায়ণগঞ্জের রূপসীতে তাদের দুইটি ফ্যাক্টরি রয়েছে। মাঠ পর্যায়ে  বিপনণ কার্যক্রমের জন্য চলতি মাস থেকেই তারা জনবল নিয়োগ করেছেন এবং প্রান্তিক পর্যায়ে ইতিমধ্যে তাদের পণ্যগুলো সরবরাহ করা হয়েছে। আগামী দিনে পথ চলায় সংশ্লিষ্ট সকলের আন্তরিক শুভেচ্ছা ও দোয়া কামনা করেছেন কৃষিবিদ রাশেদুজ্জামান।