বর্তমানে ডিমের দাম বেশি হলেও আমদানি করা উচিত হবে না: কৃষিমন্ত্রী

এগ্রিলাইফ২৪ ডটকম:বর্তমানে ডিমের দাম বেশি হলেও আমদানি করা উচিত হবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি। আজ (২৯ সেপ্টেম্বর) সকালে গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে সংস্থাটির বার্ষিক কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী বলেন, অনেকেই হয়তো আমার সাথে দ্বিমত পোষণ করবেন, তারপরও  আমি বলব ডিম আমদানির দরকার নেই। ডিম আমদানি করলে আমরা আমদানি নির্ভর হয়ে পড়ব,  যা আমরা চাই না। আমদানি না করলে আমাদের একটু কষ্ট হবে, সবাই মিলেই আমাদের এই কষ্ট করতে হবে। স্থানীয় পর্যায়েই ডিম উৎপাদন করে খেতে হবে।  কিছু দিনের মধ্যেই ডিমের দাম কমে আসবে বলেও এসময় জানান তিনি।

কখনো সরবরাহ একটু কমে গেলেই কিছু অসাধু ব্যবসায়ী নানা ষড়যন্ত্র করে ডিমের দাম বাড়িয়ে দেয়। আমাদের উচিত হবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা। বাণিজ্য মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, কৃষি বিপণন অধিদপ্তর, ভোক্তা অধিদপ্তরসহ সবাই মিলে কঠোরভাবে বাজার মনিটর করতে হবে।

কর্মশালায় সভাপতিত্ব করেন কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।কৃষিসচিব (রুটিন দায়িত্ব) মো. রুহুল আমিন তালুকদার, কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল গাফফার খান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বেনজির আলম প্রমুখ বক্তব্য রাখেন