প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন BAU 90 ব্যাচের কৃষিবিদ মো. মজিবর রহমান

এগ্রিলাইফ২৪ ডটকম:রাষ্ট্রীয় মালিকানাধীন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন BAU 90 ব্যাচের কৃষিবিদ মো. মজিবর রহমান। এর আগে তিনি সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার (৫ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ সচিব মীনাক্ষী বর্মন সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্র মালিকানাধীন সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমানকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি প্রদানপূর্বক পদায়ন করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

মো. মজিবুর রহমান সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে ২ নভেম্বর, ২০২১ এ যোগদান করেন। এর আগে, তিনি রূপালী ব্যাংক লিমিটেডে জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির মাধ্যমে নিয়োগ পান এবং ১৯৯৮ সালে রূপালী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন।

মজিবুর রহমান ময়মনসিংহ সদর উপজেলার হাসদিয়া গ্রামে ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে Agricultural Economics and Rural Sociology-তে স্নাতক এবং Agricultural Production Economics-এ স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) থেকে ডিএআইবিবির পেশাদার ডিগ্রি অর্জন করেন। তিনি থাইল্যান্ড, ভারত, মালয়েশিয়া, ভুটান, কেএসএ ইত্যাদি দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ প্রোগ্রাম এবং কর্মশালায় অংশগ্রহণ করেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য এবং কৃষিবিদ অর্থনীতি সমিতির আজীবন সদস্য।  ব্যক্তিগত জীবনে মজিবুর রহমান স্ত্রী এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

এদিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী মুখ, BAU 90 ব্যাচের কৃষিবিদ মজিবুর রহমান প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি পদে নিয়োগপ্রাপ্ত হ‌ওয়ায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে BAU 90 পরিবার। তারর হাত ধরে এগিয়ে যাক প্রবাসী কল্যাণ ব্যাংক এমনটাই কামনা করেন তারা।