বাংলাদেশ সীড এসোসিয়েশন-এর বীজ ডিলার ও বীজ ব্যবসায়ীদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ

রাজধানী প্রতিনিধি:বাংলাদেশ সীড এসোসিয়েশন-এর বীজ ডিলার ও বীজ ব্যবসায়ীদের দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী প্রশিক্ষণে ২৯ টি জেলার সন্মানিত প্রায় ৬০ জন ডিলার-এর উপস্থিতিতে প্রশিক্ষণটি উদ্বোধন করেন কৃষি মন্ত্রণালয়ের প্রাক্তন সচিব ও সীড এসোসিয়েশন-এর উপদেষ্টা জনাব আনোয়ার ফারুক।

আজ শনিবার (২৭ আগষ্ট) বাংলাদেশ সীড এসোসিয়েশন-এর সেক্রেটারিয়েটে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল্লাহ সাজ্জাদ, এনডিসি, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), বীজ অনুবিভাগ, কৃষি মন্ত্রণালয়। সভাপতিত্ব করেন এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক জনাব এ,এইচ এম হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে কৃষিবিদ সীডের এমডি কৃষিবিদ শরীফ মো: তসলিম রেজা।



প্রশিক্ষণে আলোচনা করেন জনাব ড. মোঃ আকতার হোসেন খান, প্রধান বীজতত্ত্ববিদ, কৃষি মন্ত্রণালয়, জনাব মোঃ মুকসুদ আলম খান মুকুট, উপ- পরিচালক,  বিএডিসি এবং ড. শুকদেব কুমার দাসসহ অন্যান্যরা।

সুন্দর এই আয়োজনটি সমন্বয়কারী ছিলেন, বাংলাদেশ সীড এসোসিয়েশনের আহমেদ আলী চৌধুরী ইকবাল, পরিচালক প্রশিক্ষণ ও নির্বাহী পরিচালক জনান ফকরুল ইসলাম এবং মোহম্মদ আকতারুল ইসলাম, নির্বাহী সচিব। অনুষ্ঠানটানটির সহযোগতায় ছিল কৃষিবিদ সীড লিমিটেড।