খুলনায় নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড-এর ৬ষ্ঠ ল্যাব উদ্বোধন

এগ্রিলাইফ২৪ ডটকম:দেশের পোল্ট্রি খামারীদের আরো উন্নতমানের সেবা প্রদানের লক্ষ্যে নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড দেশের গুরুত্বপূর্ণ পোল্ট্রি এলাকাগুলোতে “নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব” স্থাপন করে চলেছে। খামারীদের এগিয়ে রাখার প্রত্যয় নিয়ে এগিয়ে চলা নারিশের কাস্টমার সার্ভিস ডিপার্টমেন্টের অধীনে এসব ল্যাবগুলিতে রয়েছে পোল্ট্রির রোগ নির্ণয়ের সম্পূর্ণ অত্যাধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি ও সরঞ্জামাদি এবং বৈজ্ঞানিক সুযোগ সুবিধা। যেখানে সঠিক রোগ নির্ণয়ের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে সকল খামারীদের সেবা প্রদান করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৯ নভেম্বর'২০২১) খুলনা মহানগরীর গল্লামারীতে নারিশের ৬ষ্ঠ ল্যাব যাত্রা শুরু করেছে। ফিতা কেটে “নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব”-এর উদ্বোধন করেন নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারির কনসালট্যান্ট জনাব এডিএম নুরুল মোস্তফা কায়সার। এসময় জনাব সামিউল আলিম জিএম (সেলস্ এন্ড মার্কেটিং), জনাব এস এম এ হক সিনিয়র ডিজিএম (সেলস্ এন্ড মার্কেটিং), ডা. মুছা কালিমুল্লাহ্ ডিজিএম (সেলস্ এন্ড সার্ভিস), ডাঃ মোঃ ফরিদ হোসেন এজিএম, খুলনা জোনসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নিয়মিত পরীক্ষা নিরীক্ষা ছাড়াও প্রতিমাসে দুইদিন খামারী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে এই ল্যাবে বলে জানিয়েছেন উর্ধতন কর্মকর্তারা। এর পূর্বে নারিশ-এর পরিচালিত ল্যাবগুলি হলো:১) কুমিল্লা ২) ঘাটাইল ৩) রাজশাহী ৪) ভৈরব ৫) কক্সবাজার। খুলনায় “নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব” প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের ল্যাবের সংখা গিয়ে দাঁড়ালো ৬ টিতে।

এগ্রিলাইফ২৪ ডটকমকে নারিশের উর্ধতন কর্মকর্তারা বলেন, শুধু ব্যবসা করাটাই নারিশ-এর মূখ্য উদ্দেশ্য নয়। তারা সবসময়ই খামারিদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। ক্রমবর্ধমান মানুষের নিরাপদ খাদ্য বিশেষ করে গ্রামের মানুষের কর্মসংস্হান ও নিরাপদ পুষ্টি সরবরাহের জন্য কাজ করে যাচ্ছে নারিশ। করোনকালীন সময়ে নিরাপদ প্রাণিজ আমিষের যোগান দিয়ে তারা ব্যাপক অবদান রেখেছে। পোল্ট্রি খামারিদের কথা মাথায় রেখেই তারা ল্যাবসহ অন্যান্য কারিগরী সেবা দিয়ে যাচ্ছে তাদের সকল স্তরের কর্মকর্তারা।
=================================
নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব, খুলনা-এর ঠিকানা:-
নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব
খলিল ভবন (২য় তলা), খুলনা ইউনিভার্সিটি মেইন গেইটের বিপরীত পাশে, খুলনা মেট্রো ফিলিং ষ্টেশনের পাশে। গল্লামারী, খুলনা।
মোবাইল:০১৩২১-১৩৮১৬৪