মাওনা চৌরাস্তার পোল্ট্রি অঙ্গনের প্রিয় মুখ জসিম উদ্দিন আর নেই

এগ্রিলাইফ২৪ ডটকম:মাওনা চৌরাস্তার বিশিষ্ট ব্যবসায়ী, আলরাজি পোল্ট্রি মেডিসিনের মালিক জনাব জসিম উদ্দিন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা ২:৩০ ঘটিকার সময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে হাসপাতালে নিলে কর্তব্যরত চিৎিসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বৎসর। তিনি স্ত্রী, তিন কন্যা ও এক ছেলে রেখে গেছেন।  

মরহুমের ১ম নামাজে জানাযা আজ বাদ মাগরিব মাওনা চৌরাস্তার তার নিজ বাস ভবনের পাশে অনুষ্ঠিত হয়। এরপর ২য় জানাযা মরহুমের গ্রামের বাড়ী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বেতিয়ারায় অনুষ্ঠিত হওয়ার পর সেখানেই সমাহিত করা হবে বলে জানা গেছে। জসিম উদ্দিন-এর হৃদযন্ত্রের একটি ভাল্ব নষ্ট হয়ে গেলে তিনি ইতিপূর্বে ভারতে গিয়ে কৃত্রিম একটি ভাল্ব স্থাপন করে দিন কাটাচ্ছিলেন। সম্প্রতি তার ভারতে গিয়ে পুনরায় চিকিৎসা নেওয়ার কথা ছিল। তবে করেনার কারণে সেটি আর হয়ে ওঠেনি। তার হার্টে সংযোজিত কৃত্রিম এ ভাল্বটি হঠাৎ অকার্যকর হয়ে তিনি আজ বাসায় ইন্তেকাল করেন বলে তার সহকর্মী ও শুভানুধ্যায়ীরা জানিয়েছেন।

মরহুম জসীমউদ্দীন দেশের পোল্ট্রি শিল্পের শুরুর দিক থেকে সংযুক্ত ছিলেন। তিনি ১৯৮৬-৮৭ সালের দিকে ফিনিক্স হ্যাচারী প্রতিষ্ঠিত হওয়ার পর সেখানে কাজ শুরু করেন। এরপর তিনি ও তাঁর এক সহকর্মী মিলে মাওনা চৌরাস্তায় বিনিময় পোল্ট্রি মেডিসিন নামে একটি এনিমেল হেলথ ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। সেসময় পোল্ট্রি রাজধানী খ্যাত গাজীপুর-মাওনা এলাকার পোল্ট্রি খামারিদের মাঝে তিনি প্রচুর সেবা দিয়ে গেছেন। এরপর ২০০৯ সালে তিনি আলরাজি পোল্ট্রি মেডিসিন নামেব ব্যবসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি এ প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত থেকে সেবা দিয়ে গেছেন।

এদিকে তার মৃত্যুর খবরে মাওনা তথা গাজীপুর ও সংশ্লিষ্ট এলাকার পোল্ট্রি খামারীদের মাঝে এক শোকের ছায়া নেমে আসে। অত্যন্ত বন্ধুবৎসল নিরহংকার, সদালাপী এ ব্যবসায়ীর মৃত্যুর খবরে তারা অত্যন্ত দুঃখ প্রকাশ করেছেন। সকলেই মরহুমের রূহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মহান আল্লাহ  তাকে ক্ষমা করে দিন এবং জান্নাত নসিব করুন।-আমিন