উদ্যোক্তাদের ESF সেবা পেতে দায়িত্ব ও আস্থা সহকারে কনসালট্যান্সি সেবা দিচ্ছে টাগা সলিউশন লিমিটেড

বিজনেস প্রতিনিধি:বর্তমান সরকার খাদ্য প্রক্রিয়াজাতকরণ ও কৃষিভিত্তিক শিল্প খাতে নতুন উদ্যোক্তা তৈরির লক্ষ্যে দেশের শিক্ষিত বেকার ও কর্মক্ষম যুবক-যুবতীর জন্য আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ইএসএফ ঋণ প্রদান করছে। বাংলাদেশ ব্যাংক ২% ইন্টারেস্ট রেটে এ লোন সুবিধা বিনা জামানতে প্রদান করছে বলে জানান এগ্রো ইন্ডাষ্ট্রিজ কনসালট্যান্ট কৃষিবিদ ডাঃ আশরাফ উজ্জামান।

উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ব্যাংক মাশরুম চাষ ও প্রক্রিয়াজাতকরণ, নিরাপদ শুটকি উৎপাদন ও সংরক্ষণ, ডিম প্রক্রিয়াজাতকরণ প্লান্ট, ফল ও সবজি প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ প্লান্ট, মৌমাছি চাষ ও মধু প্রক্রিয়াজাতকরণ, ভুট্টা থেকে কর্নফ্লেক্স উৎপাদন, তৈলবীজ প্রক্রিয়াজাতকরণ, ফিড মিল স্থাপন, ডেইরি খামারসহ ২৬ টি কৃষি ও আইসিটি খাতে এ ঋণ প্রদান করছে।

উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ ব্যাংক থেকে কৃষি এবং আইটি সেক্টরের সাথে সংশ্লিষ্ট উদ্যোক্তাদের বিনা জামানতে লোন সুবিধা যা এন্ট্রাপ্রিনিউর সাপোর্ট ফান্ড (ESF/EEF) নামেই পরিচিত। কিন্তু বেশিরভাগ উদ্যোক্তাদের লোন সংক্রান্ত নানা জটিলতা কিংবা তথ্য না জানার জন্য লোন গ্রহনে অসুবিধার সম্মুখীন হতে হয়। অথেনটিকভাবে লোন সুবিধা পেতে এবং এ কাজে কনসালট্যান্সি সুবিধা দিয়ে আসছে টাগা সলিউশন লিমিটেড। কিন্তু বেশিরভাগ মানুষের ভীতি কিংবা তথ্য না জানার জন্য লোন গ্রহনে অসুবিধার সম্মুখীন হতে হয়।

তবে উদ্যোক্তাদের এ কাজগুলি দায়িত্ব ও আস্থা সহকারে কনসালট্যান্সি সেবা দিচ্ছে টাগা সলিউশন লিমিটেড। টাগা সলিউশন লিমিটেডের এই কনসালট্যেন্সি সেবার প্রতি বাংলাদেশ ব্যাংক বেশ আস্থাশীল বলে জানান রাজধানীর উত্তরায় গড়ে ওঠা এ প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও এগ্রো ইন্ডাষ্ট্রিজ কনসালট্যান্ট কৃষিবিদ ডাঃ আশরাফ উজ্জামান। তিনি মনে করেন এই লোন সুবিধার মাধ্যমে দেশের অনেক উদ্যোক্তা যেমন লাভবান হবেন তার সাথে বাংলাদেশের  অর্থনৈতিক উন্নয়নও হবে সমানতালে।
===============================
উদ্যোক্তাদের প্রয়োজনীয় যোগাযোগের ঠিকানা:
Taga Solution Ltd
House #46 (Ground Floor), Road #19, Sector #11, Uttara, Dhaka-1230.
Cell::01929002956, 01799734407
Email:This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.