কৃষি উদ্যোক্তাদের ব্যতিক্রমধর্মী সেবা দিতে কার্যক্রম শুরু করেছে টাগা সলিউশন লিমিটেড

বিজনেস প্রতিবেদক:ব্যবসা শুরুর দিকে নিতে হয় সঠিক পরিকল্পনা। সঠিকভাবে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করতে গেলে প্রয়োজন হয় নানা কাগজপত্র, দক্ষ জনবল, সঠিক প্রযুক্তি এবং আরো অনেক কিছু। কৃষিভিত্তিক আমাদের এই দেশে আগ্রহী উচ্চ শিক্ষিত যুবক -যুবতী থেকে শুরু করে নানা পেশার মানুষ দিন দিন কৃষি ব্যবসায় আগ্রহী হচ্ছেন। তাদের জন্য প্রয়োজন একটি সঠিক গাইডলাইন যাতে ব্যবসা পরিচালনা করে তারা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে।আর এ জন্য প্রয়োজন বিস্তারিত তথ্য উপাত্ত।

নতুন-পুরাতন সকল শ্রেণীর উদ্যোক্তাদের এসব বিষয়গুলি বিবেচনায় রেখে ব্যবসা-বাণিজ্য পরিকল্পনা শুরু থেকে শুরু করে নানারকম সেবাধর্মী সুবিধা প্রদান করছে টাগা সলিউশন লিমিটেড। রাজধানীর উত্তরায় গড়ে ওঠা এ প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও এগ্রো ইন্ডাষ্ট্রিজ কনসালট্যান্ট কৃষিবিদ ডাঃ আশরাফ উজ্জামান এমটাই জানালেন এগ্রিলাইফের এ প্রতিবেদকের কাছে।

ডাঃ আশরাফ বলেন,বিভিন্ন  কৃষি উদ্যোক্তা ব্যবসা শুরু সময়টাতে ভুল করে বসেন ফলে তারা বিনিয়োগ করে সুফল পান না। সঠিক জায়গা এবং সঠিক তথ্য না পাওয়ার কারণে বেশিরভাগ সময় ক্ষতির সম্মুখীন হন। এসব সমস্যার সমাধান নিয়ে এগিয়ে এসেছে টাগা সলিউশন লিমিটেড তার এ চ্যালেঞ্জিং পদক্ষেপ নিয়ে।

টাগা সলিউশন লিমিটেড ট্রেড লাইসেন্স, লিমিটেড কোম্পানি গঠন, আমদানি ও রফতানি সনদ, ই-টিন, ভ্যাট, ট্যাক্স, লে- আউট, ডিজিটাল সার্ভে, লিগ্যাল সুবিধা, এগ্রি মেশিনারিজ, প্রোজেক্ট প্রোফাইল, বিপনণসহ প্রায় সব ধরনের সেব প্রদান শুরু করেছে সম্মানিত উদ্যোক্তাদের জন্য। সুতরাং এটা বলাই যায়, একজন উদ্যোক্তার জন্য এক ছাদের তলায় সমস্ত সমাধানের অর্থই হলো টাগা সলিউশন লিমিটেড।

চাকুরীজীবনে থাকাকালে তার মনে স্বপ্ন উঁকি দেয় কৃষি সেক্টরে ব্যতিক্রমধর্মী সেবা দেওয়ার। বাকৃবি থেকে ২০০০ সালে ডিভিএম এবং ২০০২ সালে প্যাথলজিতে মাস্টার্স ডিগ্রী অর্জনের পর তিনি তার কর্মজীবনের উল্লেখযোগ্য সময় পার করেছেন আফতাব বহুমুখী ফার্মস লিমিটেড এবং প্রোভিটা কোম্পানীতে। মাঠ পর্যায় থেকে শুরু করে কর্পোরেট সকল ক্ষেত্রে কাজ করে ব্যাপক অভিজ্ঞতা অর্জন করেছেন অত্যন্ত সৎ ও ধার্মিক এ কৃষিবিদ। তিনি বলেন, দুই ঈদের ছুটিসহ বিশেষ যখন সময় পেতেন তখনই তিনি ছুটে যেতেন নিজ এলাকায় গবাদিপশুর ও হাস, মুরগী চিকিৎসাসেবা প্রদান করতে। আর এভাবেই তার মনে উঁকি দেয় কিভাবে উদ্যোক্তাদর মাঝে একটু ভিন্নধর্মী সেব দেয় যায়? সে নিয়্যতগুলি পূরণ করতেই তিনি গড়ে তুলেছেন টাগা সলিউশন লিমিটেড।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ:
Taga Solution Ltd
House #46 (Ground Floor), Road #19, Sector #11, Uttara, Dhaka-1230.
Cell::01929002956, 01799734407
Email:This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.