জাত উন্নয়নের মাধ্যমে দুধ ও মাংসের উৎপাদন বৃদ্ধিতে কাজ করছে এসিআই এনিমেল জেনেটিক্স

রাজধানী প্রতিনিধি:বেকারত্ব দূরীকরণ, ভবিষ্যতে মাংসে স্বয়ংসম্পূর্ন করে বাংলাদেশকে বিনির্মানে প্রান্তিক পর্যায়ে ব্যপাক কার্যক্রম হাতে নিয়েছে এসিআই এনিমেল জেনেটিক্স। খামারীরা যাতে সঠিক টেকনোলজি ব্যবহার করে ক্যাটেল খামারের উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারেন সেটিই তাদের মূল উদ্দেশ্য।  বিশেষ করে জাত উন্নয়নের মাধ্যমে দুধ ও মাংসের উৎপাদন বৃদ্ধি করতে কাজ করছে এসিআই এনিমেল জেনেটিক্স।

বাংলাদেশে প্রথমবারের মতো শুরু হওয়া ‘ঢাকা ক্যাটেল এক্সপো-২০২৩'-এ অংশগ্রহন করছে এসিআই এনিমেল জেনেটিক্স। শুক্রবার (৬ জানুয়ারী) রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্য মেলা প্রাঙ্গণে আয়োজিত দুই দিন ব্যাপী (৬-৭ জানুয়ারী) এ মেলার প্রথম দিনে দেশের ক্যাটল খামারীরা তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত হচ্ছিলেন।

মেলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসিআই এনিমেল জেনেটিক্স-এর মার্কেটিং সার্ভিসের এসি: ম্যানেজার কাবলু দাস এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন, বর্তমান সময়ে খামারিদের এমন জাত পালন করা দরকার যাতে দুধ এবং মাংসের উৎপাদন বৃদ্ধি পায়। উদ্যোক্তাদের দুধ ও মাংস কাংখিত পর্যায়ে উৎপাদনের মাধ্যমে তাদের মুখে হাসি ফোটানোই এসিআই এনিমেল জেনেটিক্সের মূল লক্ষ্য বলে জানান তিনি।

যুবকদের কর্মসংস্থানের মাধ্যমে পেশাকে শিল্পে রূপান্তরিত করতে এসিআই এনিমেল জেনেটিক্স প্রান্তিক পর্যায়ে ব্যপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। মেলায় তাদের স্টলে আগত অতিথিরা তাদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।