চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত ‘ক্যাটেল এক্সপো’-তে এসিআই এনিমেল হেলথ্

চট্টগ্রাম প্রতিনিধি:কর্মমুখী পেশায় উদ্যোক্তা হওয়ার প্রবণতা বৃদ্ধি ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করছে এসিআই এনিমেল হেলথ্। উদ্যোক্তরা যাতে ক্যাটেল শিল্পে নিজেদের দক্ষতার পরিচয় ফুটিয়ে তুলতে পারেন তার জন্য স্মার্ট টেকনোলজি, পণ্য, সেবা, প্রশিক্ষণ করতে সবসময় এসিআই এনিমেল হেলথ্ একধাপ এগিয়ে থাকে।

শুক্রবার (৬ জানুয়ারী) বন্দর নগরীর আউটার স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত ‘ক্যাটেল এক্সপো’-তে এসিআই এনিমেল হেলথ্ গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহন করে ক্যাটেল খামারীদের মাঝে অকুন্ঠ প্রশংসা অর্জন করে।। এখানে প্রাকৃতিক উপাদানে পালিত প্রায় ৩৮টি অ্যাগ্রো ফার্ম অংশ নিয়ে তাদের গরুগুলো প্রমর্শন করেছে। মূলত এই সেক্টরকে শিল্প হিসেবে তুলে ধরতে এ আয়োজন বলে জানান উদ্যোক্তরা। এসিআই এগ্রি বিজনেসেস-এর প্রেসিডেন্ট ড. এফ এইচ আনসারী ব্যক্তিগতভাবে উপস্থিত থাকতে না পারায় প্রদর্শনীতে অংশগ্রহনকারী সকলকে তার প্রতিনিধির মাধ্যমে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।



প্রদর্শনীতে দায়িত্বরত কর্মকর্তা এসিআই এনিমেল হেলথ্-এর ক্যাটেল পোর্টফলিও প্রধান ও মার্কেটিং ম্যানেজার ডা. মোঃ ফয়সাল ফেরদৌস এগ্রিলাইফকে বলেন, শিল্প হিসেবে সম্ভাবনাময় এ সেক্টরকে সবার কাছে ছড়িয়ে দিতে বরাবরের মতো তারা এবারও অংশ নিয়েছেন। প্রাণিজাত প্রোটিন এর উৎপাদন বৃদ্ধি এবং নতুন নতুন উদ্যোগ সৃষ্টি করা। মাংসজাত গরু উৎপাদন বৃদ্ধি, বীফ ক্যাটল উৎপাদনকারীগণ যুবদের একই প্ল্যাটফর্মে সংযুক্ত করা, নতুন নতুন উদ্যোক্তাদের এ শিল্পে আকৃষ্ট করা তাদের  অন্যতম লক্ষ।



এক্সপোতে এসিআই এনিমেল জেনেটিক্স তাদের কার্যক্রমও উপস্থাপন করে। ক্যাটল শিল্পে এখন তরুণ প্রজন্মের বিচরণ বেড়েছে। তারা সবসময় উন্নত এবং টেকসই প্রযুক্তি ব্যবহার করতে চায়। নতুনদের অধিকাংশই তরুণ তারা চাকুরীর পিছনে না ঘুরে তারা খামার করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে। এখন তাদের প্রয়োজন টেকসই প্রযুক্তি ও উন্নত জাতের উপস্থাপন। খামারীদের মাঝে এসিআই অ্যানিমেল জেনেটিক্স-সেলক্ষে কাজ করে যাচ্ছে বলে জানান স্টলের দায়িত্বশীলরা।



আধুনিক তথ্য প্রযুক্তিগ্রহণ ও ব্যবহারে উদ্যোক্তগণের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি কর। বীফ ক্যাটল ব্যপস্থাপনা ও আধুনিক প্রযুক্তি নির্ভর কলাকৌশলে সাথে উদ্যোক্তগণ পরিচিত হবে বলে মনে করেন আয়োজকরা।