বরগুনার তালতলীতে কৃষি বিভাগের সাথে কৃষকের মতবিনিময় অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরগুনার তালতলীতে কৃষি বিভাগের সাথে কৃষকের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ নভেম্বর)  উপজেলার নলবুনিয়ায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। উপজেলা কৃষি অফিসার মো. সুমন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. ফজলুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপপরিচালক এসএম বদরুল আলম।

মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন “আবাদযোগ্য এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে” এবং তেলজাতীয় ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির মাধ্যমে আমদানি নির্ভরতা কমিয়ে আনার জন্য করণীয় বিষয়ক কৃষকদের এই মতবিনিময় সভা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপসহকারি কৃষি কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য রিনা বেগম, কৃষক মো. ইব্রাহিম, মো. মাহমুদুল হাসান, আবু ছালেহ প্রমুখ।

প্রধান অতিথি কৃষকদের উদ্দেশ্যে বলেন, খাদ্যনিরাপত্তা নিশ্চিত করার জন্য অন্যান্য ফসলের পাশাপাশি তেলশস্যেরও  আবাদ বাড়ানো দরকার। তেল যেহেতু বিদেশ থেকে আনতে হয়, তাই এর অধিক উৎপাদনের মাধ্যমে আমদানিনির্ভরতা অনেকটাই কমানো সম্ভব। এতে বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। অর্থনীতিতেও পড়বে ইতিবাচক প্রভাব। আর সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা তা অর্জন করতে পারব ইনশা-আল্লাহ। বৈশ্বিক মন্দায় কৃষির গতি দুর্বার করার জন্য প্রধান অতিথি কৃষকদের আহবান জানান।

মতবিনিময় সভায় উপসহকারি কৃষি কর্মকর্তাসহ  অর্ধশতাধিক কৃষক অংশগ্রহণ করেন।