দেশব্যাপী MEGA MAX-300 DAY উদযাপন করছে এসিআই একুয়াকালচার

এগ্রিলাই২৪ ডটকম:আসন্ন শীতকালে মৎস্য চাষীদের পরিচর্যা, পুকুরের পরিবেশ ও মাছের সুরক্ষায়-"সঠিকভাবে ACI-OX, Dello Max ও MEGAZEO PLUS ব্যবহারে মৎস্য চাষী লাভবান হবেন অধিক হারে"-এই স্লোগানকে সামনে রেখে এসিআই এনিমেল হেলথ-এর একুয়াকালচার পোর্টফলিও দেশব্যাপী উৎযাপন করছে MEGA MAX-300 DAY.

নিরাপদ মাছ উৎপাদন করতে প্রয়োজন নিরাপদ পণ্য। নিরাপদ উপায়ে মাছ উৎপাদনে কেবল পণ্যই মুখ্য নয় এর সাথে প্রয়োজন সচেতনতা। মৎস্য খামারি থেকে শুরু করে হ্যাচারি মালিক সহ সংশ্লিষ্ট সকল স্টেক হোল্ডারদের মাঝে গণসচেতনতা করা দরকার।



এন্টিবায়োটিক ছাড়া মাছ উৎপাদন অর্থাৎ প্রোটিন উৎপাদনে গ্রীন কনসেপ্টটিকে সামনে রেখে দেশব্যাপী সচেতনতামূলক বিভিন্ন রকম কর্মকান্ড হাতে নেয়। এরই অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১১ টায় যশোরের চাচড়ায় সরকারি পোনা বিক্রয় কেন্দ্রে প্রায় তিন শতাধিক মৎস্য খামারিদের মাঝে কেক কেটে কর্মসূচীর সুচনা করেন এসিআই এনিমেল হেলথ্ এর ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব মোহাম্মদ শাহিন শাহ্ ।



এসিআই এনিমেল হেলথ মনে করে কেবল ভালো পণ্য হলেই চলবে না সর্বসাধারণের কাছে বিশেষ করে যারা মৎস্য চাষের সাথে জড়িত তাদের নিকট সেসব তথ্য তুলে ধরা প্রয়োজন আর এজন্য প্রয়োজন সচেতনতা মূলক কার্যক্রম। আজকে দেশব্যাপী এসিআই এনিমেল হেলথ একুয়াকালচার ডিভিশন সে কাজটি করছে। দেশব্যাপী MEGA MAX-300 DAY উদযাপন তারই একটি অংশ বলেন শাহিন শাহ।



অনুষ্ঠানে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা যশোর সদর, কৃষিবিদ আব্দুল্লাহ মোহাম্মদ সাইদুর রহমান রেজা, ডিজিএম জনাব রফিক আহমেদ, এসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার (এসিআই একুয়া কালচার) জনাব মেহেদী ইসলাম, কাজি নাভিদ, জনাব ফয়জুল হাসান ফাহাদ সহ সরকারী, বেসরকারী পর্যায়ে কর্মরত মৎস্য কর্মকর্তা, মৎস্য চাষী ও হ্যাচারি মালিক মিলে এলাকার প্রায় তিন শতাধিক অতিথি অংশগ্রহন করেন।

অনুষ্ঠানের প্রথম পর্ব শেষে যশোর শহরে এক বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয় ।