বরিশালে বিশ্ব ডিম দিবস উদযাপন

নাহিদ বিন রফিক:প্রতিবছরের ন্যায় এবারও বরিশালে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। আজ নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল  কাউন্সিলের যৌথ উদ্যোগে এই দিবসের আয়োজন করা হয়।  এ উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার খোন্দকার আনোয়ার হোসেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. মো. আব্দুস সবুর, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. মো. হুমায়ুন শাহিন খান, পবিপ্রবির এনিমেল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো. আহসানুর রেজা এবং বারিশাল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট তালুকদার মো. ইউনুস।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. নুরুল আলম, পোল্ট্রি ফার্মার অ্যাসোসিয়েশনের সভাপতি রহিম গাজী প্রমুখ।

প্রধান অতিথি বলেন, ডিম অত্যন্ত পুষ্টিকর খাবার। মানবদেহে এর প্রয়োজনীয়তা অপরিসীম। তাই প্রতিদিনের খাদ্যতালিকায় ডিম থাকা দরকার। আর তা বাস্তবায়নে এর উৎপাদন অব্যাহত রাখার পাশাপাশি চাই খাদ্যসচেতনতা বৃদ্ধি। তবেই আমাদের পুষ্টিনিরাপত্তায় রাখবে সহায়ক ভূমিকা।

আলোচনা অনুষ্ঠানের আগে প্রতিদিন একটি ডিম, পুষ্টিকর সারাদিন এই স্লোগানসম্বলিত এক বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সার্কিট হাউসে এসে শেষ হয়। এতে শতাধিক অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।