আম গাছের সাথে এ কেমন শত্রুতা !

কাজী কামাল হোসেন:জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ৬ বিঘার একটি বাগানের বিভিন্ন প্রজাতির ২১টি আম গাছ কাটা এবং ওই গাছগুলোর মধ্য থেকে বেশকিছু গাছ চুরি করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এবিষয়ে জমি এবং বাগানের মালিক দেওয়ান একরামুল হক বাচ্চু বাদী হয়ে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

স্থানীয়রা জানান, জমিটি এবং বাগানের মালিক দেওয়ান একরামুল হক বাচ্চুর সাথে প্রতিবেশি কাসেম আলী প্রামানিকদের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে গত বুধবার রাত ১১টার দিকে ওই বিবাদমান জমির ২১ টি বড় আম গাছ কেটে ফেলা হয়েছে। এতে বাগান মালিকের প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষের কাসেম আলী প্রামানিকের ছেলে হায়েদ আলী বলেন, গাছ কাটার সঙ্গে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। পূর্ব শত্রুতার জের ধরে আমাদেরকে ফাঁসাতে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, এ ঘটনায় বৃহস্পতিবার রাতে গনেশপুর গ্রামের মৃত দেওয়ান আবুল কাশেমের  ছেলে বাগান মালিক দেওয়ান একরামুল হক বাচ্চু প্রফেসর বাদী হয়ে বিনোদপুর গ্রামের মৃত মছির উদ্দিন প্রামানিকের ছেলে কাসেম আলী প্রামানিকসহ ১২ জনের নাম উল্লেখসহ ৫/৭ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি এজাহার দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।