বড়লেখায় প্রান্তিক মৎস্য খামারীদের মাঝে পিলেট খাদ্য বিতরণ

এগ্রিলাইফ২৪ ডটকম:মৎস্য চাষে প্রান্তিক পর্যায়ে সফলতার জন্য প্রয়োজন আধুনিক প্রযুক্তি ও কারিগরি সেবা।এই প্রযুক্তি এবং সেবাগুলি তাদের মাঝে সম্প্রসারণ করছে  মৎস্য চাষে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। প্রান্তিক পর্যায়ে মৎস্য খামারীদের জন্য তারা নিবিড় ভাবে কাজ করে যাচ্ছে। দেশেই তৈরি হচ্ছে আন্তর্জাতিক মানের দানাদার মৎস্য খাদ্য।  এইসব খাবার ও প্রযুক্তি গুলি সম্প্রসারণ করছে মৎস্য অধিদপ্তর।

এরই ধরাবাহিকতায় গত ১০ জুন মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প এর আওতায় নির্বাচিত আরডি (ফলাফল প্রদর্শনকারী) গনের মধ্যে মাছের পিলেট খাদ্য বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী জনাব জনাব মোঃ শাহাব উদ্দিন এম.পি।

বড়লেখার উপজেলা নির্বাহী অফিসার জনাব খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখার উপজেলা চেয়ারম্যান জনাব সোয়েব আহমদ।এছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিকবৃন্দ, সুফলভোগীবৃন্দ উপস্থিত ছিলেন।