বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ কানাডার স্টেপ টু হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের স্পেশাল প্রজেক্ট কমিটি চেয়ারপার্সন নির্বাচিত

এগ্রিলাইফ২৪ ডটকম:ইউরোপ ও উত্তর আমেরিকার খ্যাতিমান সাংবাদিক ও মানবাধিকার সংগঠক বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ কানাডার স্টেপ টু হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের গুরুত্বপূর্ণ স্পেশাল প্রজেক্ট কমিটির চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন। গতকাল (জানুয়ারি ৩০) সন্ধ্যায় অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন ২৮ জানুয়ারী, ২০২৩ তারিখে অনুষ্ঠিত সংগঠনের সাধারণ সভার  গৃহীত সিদ্ধান্ত এর বরাত দিয়ে এ নিয়োগের কথা জানান।

বাংলাদেশের ১৯টি উপকূলীয় অঞ্চলে দারিদ্র্য হ্রাস সংক্রান্ত বিশেষ প্রকল্প কমিটির চেয়ারপারসন হিসাবে স্বাস্থ্য ও স্যানিটেশন সহায়তা, শিক্ষা, দক্ষতা উন্নয়ণ ও প্রশিক্ষনের মাধ্যমে জলবায়ু পরিবর্তনের প্রধান শিকার জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য এ প্রকল্পের তিনি নেতৃত্ব দিবেন।

স্মার্ট বাংলাদেশ গঠন ও সমৃদ্ধির পথে দেশকে এগিয়ে নিতে বাংলাদেশে সমুদ্র অর্থনীতির সম্ভাবনাময় খাতকে নিয়ে বাংলাদেশ নর্থ আমেরিকান জার্নালিস্টস নেটওয়ার্কের  কোস্টাল১৯ গ্রুপ সক্রিয়ভাবে মাঠ পর্যায়ে কাজ করছে। এ পর্যায়ে স্টেপ টু হিউম্যানিটি অ্যাসোসিয়েশন একটি সমন্বিত পদক্ষেপ গ্রহণের ধারণা নিয়ে এগিয়ে এসেছে।

উল্লেখ্য, দেলোয়ার জাহিদ কানাডা প্রবাসী একজন লেখক, গবেষক ও সাংবাদিক, বর্তমানে বাংলাদেশ নর্থ আমেরিকান জার্নালিস্টস নেটওয়ার্ক এর সভাপতি।