নওগাঁয় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত

কাজী কামাল হোসেন, নওগাঁ:নওগাঁয় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস'২০২২ পালিত হয়েছে। দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সকাল সাড়ে ৮টায় দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চত্বরে জাতীয় পতাকা দুদকের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান জাতীয় পতাকা এবং দুদকের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান দুদকের পতাকা উত্তোলন করেন।

পরে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের অফিসের সামনে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। এ কর্মসূচীতে জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর, বেসরকারী উন্নয়ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে। এ সময় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান ও অতিরিক্ত পুলিশ সুপার মো: গাজিউর রহমান বক্তব্য রাখেন। পরে জেলা প্রশাসকের সভকক্ষে "দূর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব" প্রতিপাদ্য বিষয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শক্তিপদ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এবং বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মো: গাজিউর রহমান ও দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান।

দূর্নীতি দমন কমিশন আয়োজিত আলোচনাসভায়  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন   স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান খান,  নওগাঁ জেলা প্রেসক্লাবের সভপতি মো: কায়েস উদ্দিন এবং মৌসুমী এনজিও'র প্রোগ্রাম  অফিসার খন্দকার আব্দুর রউফ পাভেল।  

এ সময় সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসমূহের প্রধানগণ, সাংবাদিকবৃন্দ এবং জেলা দূর্নীতি প্রতিরোধ কমাটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।