এডমন্টন কানাডায় বাংলাদেশ হেরিটেজ সোসাইটির বার্ষিক সভা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ হেরিটেজ এন্ড এথনিক সোসাইটি অব আলবার্টার ২০২২ সালের বার্ষিক সাধারণ সভা রবিবার (২৭ নভেম্বর) বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিটির পার্কডেইল কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আহসান উল্লাহ।

সভার প্রারম্ভে  সংগঠনের নির্বাচন কমিশন চেয়ার বাংলাদেশ নর্থমেরিকান জার্নালিস্টস নেটওয়ার্ক-এর সভাপতি , কানাডা প্রবাসী লেখক, সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ এবং সদস্য অ্যাডভোকেট আরিফ খান পরিচালিত কার্যনির্বাহী পরিষদের ২০২৩/২৪ এর নিবার্চনী ফলাফল ঘোষণা করা হয়। সংগঠনের এককালীন সাবেক সভাপতি জনাব ম. লস্কর কে সভাপতি, মিসেস সুলতানা মজুমদার সহ-সভাপতি, মিস চামেলী লস্কর, সাধারণ সম্পাদক, জনাব সাইফুর হাসান কোষাধ্যক্ষ, মিস অনিকা সুতিপ্রভা সম্পাদক, যোগাযোগ ও সাংগঠনিক  বিষয়াবলী পদে  বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন চেয়ার নবনির্বাচিত পরিষদের নাম ঘোষণা করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ বলেন, বাংলাদেশ হেরিটেজ সোসাইটি কানাডার ইতিহাসে এর নিজস্ব স্থান করে নিয়েছে। সমাজে বৈষম্যবাদী ও ঈর্ষাপরায়ন ব্যক্তিরা ষড়যন্ত্র, হীন চক্রান্ত এ লিপ্ত তারা প্রগতিশীল ও শ্রমজীবী মানুষের আশা আখাঙ্খার প্রতীক এ সংগঠনকে ধ্বংস ও ক্ষতি করতে চায়। সকলের সম্মিলিত প্রচেষ্টা এবং ঐক্যবদ্বভাবে এ সংগঠনকে গড়ে তুলতে হবে। তিনি সংগঠনের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকদের তাদের ত্যাগ ও সেবার মনোভাবের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেরিটেজ সোসাইটির অন্যতম পৃষ্টপোষক বিশিষ্ট সমাজকর্মী মেসবাহুল ইসলাম ফারুকী তিনি সোসাইটির স্বেচ্ছা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে সকলকে ঐক্যবদ্ধভাবে কমিউনিটির জন্য কাজ করার আহ্বান জানান।

বিগত ২০২১-২২ সালের সকল কার্যক্রম ও আর্থিক প্রতিবেদন কার্যনির্বাহী পরিষদ অনুমোদিত বিবরণী সহ এ বছরের কার্যক্রম পাঠের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভার অন্যান্য কার্যক্রম শুরু হয়।

ফারজানা ইসলাম-এর পরিচালনা ও সঞ্চালনায় সাধারণ সভায় অন্যান্যদের মাঝে মূল্যবান বক্তব্য রাখেন বিদায়ী সাধারণ সম্পাদক তাহমিনা কালাম, সংগঠনের বিদায়ী সভাপতি আহসান উল্লাহ, নবনির্বাচিত সভাপতি ম. লস্কর, সহ সভাপতি আনামুর রহমান, চামেলী লস্কর প্রমুখ।

এডমন্টন হেরিটেজ ফেস্টিভালে স্বেচ্ছা কাজ করার স্বীকৃতি স্বরূপ প্রশংসাপত্র প্রদান করেন মেসবাহুল ইসলাম ফারুকী, ম. লস্কর ও আহসান উল্লাহ। সভা শেষে উপস্থিত সকলকে আপ্যায়নের ব্যবস্থা করা হয়।